July 4, 2022, 5:26 am

পদ্মা সেতুর দুই পাড়ে থানা, উদ্বোধন আজ

যমুনা নিউজ বিডিঃ পদ্মা সেতুর নিরাপত্তা এবং সংশ্লিষ্ট এলাকার মানুষের আইনি সহায়তার জন্য দুই পাড়ে দুটি থানা চালু হচ্ছে। আজ মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই দুই থানার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিষয়টি নিশ্চিত করেছেন পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, সেতুর মুন্সীগঞ্জের মাওয়া এলাকায় মেদিনীমণ্ডল ও কুমারভোগ ইউনিয়ন নিয়ে ‘পদ্মা সেতু উত্তর থানা’ এবং শরীয়তপুরের জাজিরা প্রান্তে পূর্ব ও পশ্চিম নাওডোবা ইউনিয়ন নিয়ে হচ্ছে ‘পদ্মা সেতু দক্ষিণ থানা।’ নতুন এ দুই থানা নিয়ে সারাদেশে মোট থানার সংখ্যা হল ৬৬৪টি। সেতুর পাড় ঘেঁষে দুই থানার চারতলা ভবন নির্মাণ করা হয়েছে।

জানা গেছে, প্রতিটি থানায় একজন সহকারী পুলিশ সুপারসহ ৪০ জন করে পুলিশ সদস্য থাকবেন। ২৫ জুন আনুষ্ঠানিকভাবে সেতু উদ্বোধনের পর ২৬ জুন থেকে সেতু দিয়ে দিনরাত ২৪ ঘণ্টা যানবাহন চলাচল করবে।

এ বিষয়ে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া পদ্মা উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসাইন বলেন, ২১ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি পদ্মা উত্তর থানার উদ্বোধনের পরই আমরা আমাদের দাপ্তরিক কার্যক্রম শুরু করব। সেতুর উদ্বোধনের পর সংশ্লিষ্ট থানা এলাকায় কোনও যাত্রী সমস্যার সম্মুখীন হলে তাৎক্ষণিকভাবে তাকে আইনি সহায়তার পাশাপাশি প্রয়োজনীয় সেবা দেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD