July 2, 2022, 10:47 am

বৃষ্টি কমছে সিলেটে, বাড়ছে চট্টগ্রামে

যমুনা নিউজ বিডিঃ বৃষ্টিপাতের পরিমাণ কমতে শুরু করেছে সিলেটে, কিন্তু বাড়ছে চট্টগ্রামে। গত ২৪ ঘণ্টায় সিলেটে বৃষ্টিপাত হয়েছে মাত্র ২২ মিলিমিটার। অন্যদিকে একই সময়ে চট্টগ্রামে রেকর্ড করা হয়েছে ২৪২ মিলিমিটার বৃষ্টিপাত।

আবহাওয়ার পূর্বাভাসে সোমবার (২০ জুন) সকালে এসব তথ্য জানানো হয়েছে। এ ছাড়াও রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম, খুলনা ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, রোববার সকালেও সিলেটে ৩০৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল। এরপর সময়ের সঙ্গে সঙ্গে কমতে থাকে বৃষ্টির পরিমাণ। রোববার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত জেলাটিতে ২২ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এদিকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড জানিয়েছিল বৃষ্টিপাত বাড়ায় চট্টগ্রামে ভূমিধসের মতো ঘটনাও ঘটতে পারে।

আবহাওয়া অফিস জানায়, বাংলাদেশের উত্তর বঙ্গোপসাগরের ওপর সক্রিয় মৌসুমি বায়ু মাঝারী অবস্থায় রয়েছে। আজ দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে মংলায়। সর্বনিম্ন তাপমাত্রা সীতাকুণ্ডে ২২ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে আজ ঢাকায় অস্থায়ীভাবে দমকা হাওয়া বৃদ্ধি পেতে পারে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD