July 6, 2022, 10:42 pm

জীবনের শেষ ইচ্ছা জানালেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট

যমুনা নিউজ বিডিঃ পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও সামরিক শাসক জেনারেল পারভেজ মোশাররফ গুরুতর অসুস্থ। গত ৩ সপ্তাহ ধরে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

সাম্প্রতি পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউনের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়া।

জানা গেছে, বিরল রোগ অ্যামিলোইডোসিসে আক্রান্ত মোশাররফ। এই রোগের রোগীদের দেহে অ্যামিলোইড নামের এক প্রকার প্রোটিন অস্বাভাবিক মাত্রায় তৈরি হতে থাকে। তার পরিবারের সদস্যরাও তার সুস্থতার আশা ছেড়ে দিয়েছেন।

এদিকে, সাবেক সামরিক শাসক নিজের জীবনের শেষ ইচ্ছা জানিয়েছেন। তার শেষ ইচ্ছা হলো তিনি যতদিন বেঁচে থাকবেন ততদিন পাকিস্তানে থাকতে চান। তিনি চান তাকে যেন জীবিত অবস্থায় নিজ দেশে আসার সুযোগ দেওয়া হয়।

আর দেশটির সেনাবাহিনী সাবেক এই সামরিক শাসকের জীবনের শেষ ইচ্ছা পূরণ করতে চায়।

পাকিস্তানের সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল বাবর ইফতেখার পাকিস্তানের একটি বেসরকারি টেলিভিশনকে বলেছেন, পারভেজ মোশারফের পরিবার চাইলে সেনাবাহিনী তার দেশে ফেরার ব্যবস্থা করে দেবে।

তিনি বলেন, আমরা তার পরিবারের সঙ্গে যোগাযোগ করেছি। যখন তার পরিবার সাড়া দেবে, আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারব।

১৯৯৯ সালে রক্তাক্ত এক অভ্যুত্থানের মাধ্যমে পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ক্ষমতাচ্যুত করে দেশের ক্ষমতা দখল করেন তিনি; কিন্তু আনুষ্ঠানিকভাবে নিজেকে দেশের প্রেসিডেন্ট ঘোষণা করেন ২০০১ সালে।

২০০৮ সালে অভিশংসন এড়াতে রাষ্ট্রপতির পদ থেকে পদত্যাগ করেন মোশাররফ তারপর দেশ ছেড়ে যুক্তরাজ্যে স্বেচ্ছা নির্বাসন নেন তিনি। তবে গত ৬ বছর ধরে মোশাররফ সপরিবারে দুবাইয়ে বসবাস করছেন

সূত্র : দ্য এক্সপ্রেস ট্রিবিউন, দ্য টাইমস অব ইন্ডিয়া

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD