July 4, 2022, 5:36 am

বগুড়ার সোনাতলায় তিনটি ড্রেজার মেশিন নিলামে বিক্রি

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সোনাতলা উপজেলার দিগদাইড় ইউনিয়নে লোহজং খালে অবৈধভাবে বালু তোলায় ৩ ড্রেজার মেশিন ৮০ হাজার টাকায় নিলামে বিক্রি। প্রশাসনের নিষেধাজ্ঞা থাকা সত্বেও বারবার তা অমান্য করে উপজেলার বিভিন্ন আবাদী ফসল ও নদীর তীরবর্তী সমতল ভুমি এবং নদীরা বাঁধ ও তীর খনন করে ভু-গর্ভস্থ বালু তুলে আসছিল কতিপয় অসাধু বালু ব্যবসায়ী। মাঝে মধ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার করার পর দু-একদিন বন্ধ থাকলেও পুনরায় কৌশলে রাতের আঁধারে নদীর বিভিন্ন স্থানে অবৈধভাবে বালু তুলে আসছে।

গত শনিবার দিনব্যাপি নির্বাহী ম্যাজিস্টে্রট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ পপি খাতুন অভিযান পরিচালনা করেন। উপজেলার মুলবাড়ী লোহজং খালে অবৈধভাবে বালু তোলার সময় উপস্থিত মালিক না থাকায়, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে ৩টি ড্রেজার মেশিন জব্দ করে নিলামে বিক্রি করেছে। ৮ জন প্রকাশে নিলাম ডাকে অংশ নেয়। এর মধ্যে সবোর্চ্চ ৮০ হাজার টাকা ডাক দাতা কোয়ালীপাড়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে আবু শিহাব ছোটন (ইউপি সদস্য) মনোনীত হয়।

খোজ নিয়ে জানা গেছে, ড্রেজার মেশিনের মালিকেরা হলো, মুলবাড়ি গ্রামের মোঃ স্বাধীন, রতন ও লোহাগাড়া হিন্দুপাড়া গ্রামের শ্রী মিগেন চন্দ্র।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্টে্রট ও উপজেলা সহকারি কমিশনার (ভুমি) পপি খাতুন জানান, খাল খনন করে ভু—গর্ভস্থ বালু তুলে আসছিল কতিপয় অসাধু বালু ব্যবসায়ীরা। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তিনটি ড্রেজার মেশিনের মালিক না থাকায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নিলামে বিক্রি করা হয়েছে। বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ চলমান থাকবে।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD