October 2, 2022, 6:07 am

বন্যার্তদের পাশে সারা দেশে ১৪০ মেডিকেল টিম: স্বাস্থ্যমন্ত্রী

যমুনা নিউজ বিডিঃ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বন্যা পরিস্থিতেতে সারা দেশে ১৪০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। এসব টিম প্রতিটি জেলা, উপজেলা ও ইউনিয়নে গিয়ে সেবা দেবে। ঢাকায় একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। সরকারি দেবেন্দ্র কলেজ হল রুম মিলনায়তনে মানিকগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে শনিবার এ তথ্য জানান তিনি।

মন্ত্রী বলেন, বিশেষ করে সিলেটের জেলা-উপজেলাগুলোতে একটি করে কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটিতে ডিসি, এসপি, সিভিল সার্জন, নার্স ও ত্রাণ মন্ত্রণালয়ের কর্মকর্তারাও আছেন। সবাই মিলেই কাজ করছেন। স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ অন্যান্য চিকিৎসার জন্য যা যা প্রয়োজন সব নিয়ে যাচ্ছেন। রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় নৌকা, স্পিডবোডসহ যে কোনো বাহনের মাধ্যমে তারা মানুষকে সেবা দিচ্ছে।

জাহিদ মালেক বলেন, সিলেট মেডিকেল কলেজ হাসপাতালেও বন্যার পানি ঢুকে গেছে, সেখানে বিদ্যুৎ নেই। জেনারেটরের মাধ্যমে আমরা সে হাসপাতালের কার্যক্রম চালু রেখেছি। সরকার সব কাজ করছে। প্রধানমন্ত্রী এ বিষয়ে খোঁজখবর রাখছেন এবং প্রয়োজনীয় নির্দেশনাও তিনি দিয়ে যাচ্ছেন।

মন্ত্রী এ সময় দেশবাসীর উদ্দেশে বলেন, দেশে করোনা বৃদ্ধি পাচ্ছে, করোনার জন্য আমাদের সজাগ হতে হবে। মাস্ক পরতে হবে এবং না নিলে অবশ্যই আপনারা বুস্টার ডোজ নিয়ে নিবেন। যতটুকু পারেন, সাবধানে থাকবেন।

জেলা মহিলা লীগের সভাপতি নিনা রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে মহিলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা সাফিয়া খাতুন, সাধারণ সম্পাদক মাহমুদা বেগম, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, মানিকগঞ্জ-১ আসনের সংসদ-সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয় ও মানিকগঞ্জ-২ আসনের সংসদ-সদস্য মমতাজ বেগম, জেলা মহিলা আওয়ামী লীগের সদ্যবিদায়ী সাধারণ সম্পাদক লক্ষ্মী চ্যাটার্জী প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD