July 4, 2022, 5:54 am

করোনায় নতুন রোগী ঢাকা মহানগরেই বেশি

যমুনা নিউজ বিডিঃ  গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ১২৮ জনে। আগের দিন এই সংখ্যা ছিল ১০৯ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৯১ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ২ দশমিক শূন্য ৬ শতাংশ। ১২৮ জনের মধ্যে রাজধানীতেই ১১৪ জন শনাক্ত হয়েছেন। একই সময়ে করোনায় মৃত্যু শূন্য। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১৩১ জন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৫৪ হাজার ২৪৩ জন। গত ২৪ ঘণ্টায় ৭১ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৫ হাজার ৩৩৭ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৭৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৬৮৫টি নমুনা সংগ্রহ এবং ৬ হাজার ৬৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪১ লাখ ৮৮ হাজার ৪৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৯১ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৫০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫৯৭ জন এবং নারী ১০ হাজার ৫৩৪ জন।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১১৪ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১১৯ জন, ময়মনসিংহ বিভাগে শূন্য, চট্টগ্রাম বিভাগে ৭ জন, রাজশাহী বিভাগে ২ জন, রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে শূন্য, বরিশাল বিভাগে শূন্য এবং সিলেট বিভাগে শূন্য রোগী শনাক্ত হয়েছেন।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD