December 1, 2022, 10:40 am

বগুড়ায় হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

কোর্ট রিপোর্টার : বগুড়ায় গাবতলীতে জমি নিয়ে বিরোধের জের ধরে কৃষক কোকিল চন্দ্র মন্ডলকে হত্যার দায়ে ১২ বছর পর ছয় জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার দুপুর ১২টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মন্ডল এই রায় দেন। এ সময় দন্ডিতদের ২০ হাজার টাকা করে জরিমানাও করা হয়। অনাদায়ে তাদের অতিরিক্ত আরও ছয় মাসের কারাদণ্ডের রায় ঘোষণা করেন বিচারক।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার গাবতলী উপজেলার কৃষ্ণচন্দ্রপুর গ্রামের মাঝিপাড়ার বাসিন্দনবদ্বীপ, নিত্যানন্দ, গৌরাঙ্গ, লক্ষ্মীচরণ, রাতেন ও রমনী কান্ত। রায় ঘোষণার সময় দণ্ডিত আসামিরা বিচারকের সামনে উপস্থিত ছিলেন। নিহত কৃষক কোকিল চন্দ্র মণ্ডল ওই এলাকার শ্যামল চন্দ্র মণ্ডলের ছেলে।

মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) বিনয় কুমার বিশু। তিনি বলেন, ২০১০ সালের ২৫ মার্চ বিকেলে লাঠি, রড দিয়ে পিটিয়ে কোকিলকে হত্যা করা হয়। এ ঘটনায় পরে তার বাবা শ্যামল চন্দ্র বাদী হয়ে থানায় মামলা করেন। তিনি বলেন, কোকিল ও দণ্ডপ্রাপ্ত আসামিরা একই এলাকার বাসিন্দা। তাদের মধ্যে জমিজমা নিয়ে বিরোধ ছিল। এই বিরোধের জেরে ২০১০ সালের ২৫ মার্চ বিকেলে কোকিলকে পিটিয়ে হত্যা করে আসামিরা।

আদালত পরিদর্শক সুব্রত ব্যানার্জী জানান, কৃষক কোকিল চন্দ্র হত্যায় দণ্ডপ্রাপ্ত ছয়জন আসামি আদালতে উপস্থিত ছিলেন। যাবজ্জীবন রায় ঘোষণার পর তাদের কারাগারে পাঠানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD