August 8, 2022, 4:28 pm

নবী মোহাম্মদ (সাঃ) কে কটূক্তির প্রতিবাদে বগুড়ায় ইমাম-মুয়াজ্জিনদের বিক্ষোভ

ষ্টাফ রিপোর্টারঃ মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ ও সমাবেশ অব্যাহত রয়েছে।

শুক্রবার (১০জুন) আছর নামাজ পরে জেলার ইমাম-মুয়াজ্জিন সমিতির ব্যানারে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এই সময় সংগঠনটির নেতাকর্মীর বাহিরেও প্রায় ৫০০ জন সাধারণ মুসল্লিও অংশগ্রহণ করেন।

বগুড়া শহরের বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদ থেকে বিকেল সাড়ে ৫টার দিকে সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মুসল্লিরিা একত্র হতে শুরু করেন। পরে তারা মিছিল নিয়ে শহরের সাতমাথা হয়ে থানার মোড় প্রদক্ষিণ করে আবারও সমাবেশ স্থলে যায়। সেখানে বিক্ষোভ সমাবেশ করা হয়।

বিক্ষোভ সমাবেশের সভাপতিত্ব করেন বগুড়া জেলা ইমাম-মুয়াজ্জিন সমিতির সাধারণ সম্পাদক আব্দুল জলিল। এছাড়াও প্রধান অতিথি হিসেবে সংগঠনটির সভাপতি মাওলানা আব্দুল কাদের উপস্থিত ছিলেন।

বিক্ষোভ সমাবেশে তিনি ভারত সরকারের প্রতি রাষ্ট্রীয়ভাবে নিন্দা জ্ঞাপনের প্রস্তাব জানিয়ে বলেন, ভারতে বিজেপি নেতারা রাসুল (সা.) ও মা আয়েশা (রা.) কে নিয়ে কটূক্তি করেছে। মুসলিম রাষ্ট্রগুলো এর নিন্দা জানালেও আমাদের সরকার এখনো কোনো প্রতিবাদ বা নিন্দা জানায়নি। হযরত মুহাম্মদ সা. আমাদের ভালোবাসার স্থান। তাকে নিয়ে কটূক্তি আমরা মুসলিম হিসেবে মেনে নিতে পারি না। ভারত অনেক সময় বিভিন্ন প্রকার মন্তব্য করে হিন্দু ও মুসলিমদের মাঝে যে অসাম্প্রদায়িক বন্ধন আছে তা নিশ্চিহ্ন করতে চায়। এ ঘটনার কঠোর শাস্তির ও দোষীদের ফাঁসি চাই। যার ফলে ভবিষ্যতে আর কেউ এরকম মন্তব্য করতে না পারে।

তিনি আরও বলেন, ধর্ম নিরপেক্ষতার দাবিদার ভারত অসংখ্যবার সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে ভারত ভূমি মুসলমানদের রক্তে রঞ্জিত করেছে। আবহমানকাল থেকে বসবাসকারী প্রায় বিশ কোটি মুসলমান মোদির জুলুম নির্যাতনে আতঙ্কিত জীবন-যাপন করছে।

বিক্ষোভ মিছিল শেষে বিকেল ৬টার দিকে এক সংক্ষিপ্ত মোনাজাতের মাধ্যমে এই কর্মসূচি শেষ হয়।

প্রসঙ্গত, ইসলামের নবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করা দুজন হলেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেত্রী নূপুর শর্মা এবং নেতা নবীনকুমার জিন্দাল।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD