June 15, 2024, 12:31 am

এশিয়ান কাপের বাছাইয়ে হার দিয়ে শুরু বাংলাদেশের

যমুনা নিউজ বিডিঃ  এশিয়ান কাপ বাছাইয়ের প্রথম ম্যাচে বাহরাইনের বিপক্ষে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ। বাহরাইনের হয়ে একটি করে গোল করেছেন আলি হারাম ও কামিল আসওয়াদ।

মালয়েশিয়ার বুকিত জলিল স্টেডিয়ামে ৩৩ মিনিট পর্যন্ত নিজেদের জাল অক্ষত রাখলেও ৩৪ মিনিটে গিয়ে গোল হজম করে জামাল ভূঁইয়া বাহিনীর। বাহরাইনের হয়ে গোলটি করেন আলি হারাম। আট মিনিট পর আরেকটি গোল হজম করে ক্যাবরেরার শিষ্যরা। কামিল আল আসওয়াদের পা থেকে আসে এ গোলটি।

বাছাইয়ের ‘ই’ গ্রুপে প্রতিটি দলই বাংলাদেশের চেয়ে শক্তিশালী। তুর্কমেনিস্তান ফিফা র‌্যাঙ্কিংয়ে ১৩৪ ও মালয়েশিয়ার অবস্থান ১৫৪তম স্থানে। সেখানে সবচেয়ে শক্তিধর বাহরাইন। র‌্যাঙ্কিংয়ে তারা লাল-সবুজের প্রতিনিধিদের চেয়ে এগিয়েছিল ৯৯ ধাপ। যেখানে বাংলাদেশ ১৮৮ ও বাহরাইন ৮৯তম স্থানে রয়েছে।

হার দিয়ে বাছাই শুরু করা বাংলাদেশ চলে গেছে পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে। ৩ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে বাহরাইন।

বাহরাইনের মতো শক্তিশালী একটি দলের সঙ্গে বাংলাদেশ হারবে౼সেটা তো অনেকটা অনুমিতই ছিল। অনেকে তো ভেবেছিলেন, হালি গোলও হজম করে ফেলতে পারে ক্যাবরেরার শিষ্যরা। সেই লজ্জা থেকে বাঁচলেও জামাল ভূঁইয়ারা প্রতিপক্ষের বিপক্ষে কোনো গোল করতে পারেননি, এটাও হতে পারে আরেকটা আফসোস।

বাছাইয়ে বাংলাদেশের পরের ম্যাচ তুর্কমেনিস্তানের বিপক্ষে। ১১ জুন একই স্টেডিয়ামে জামালরা তাদের মোকাবিলা করবেন। মালয়েশিয়ার বিপক্ষে ক্যাবরেরার শিষ্যদের ম্যাচটি ১৪ জুন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD