July 6, 2022, 3:58 am

বগুড়ার মহাস্থান-পীরগাছা আঞ্চলিক সড়ক এখন মরণ ফাঁদ

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ার মহাস্থান-পীরগাছা আঞ্চলিক সড়ক বৃষ্টির পানি গড়িয়ে এখন মরণ ফাঁদে পরিনত হয়েছে। সড়কে গর্তের সৃষ্টি হওয়ায় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয় এলাকাবাসী ও পথচারীরা।
বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, বগুড়ার ঐতিহাসিক মহাস্থানগড়ের সাথে গাবতলী পূর্ব অঞ্চলের লাখো মানুষের একমাত্র সহজ সড়ক হলো পীরগাছা- মহাস্থান সড়ক। সেই সড়কের মহাস্থান হাতিবান্ধা নামক স্থানের পাশে পীরগাছা রাস্তা হয়ে উঠেছে পথচারীদের মরণ ফাঁদ। এই সড়ক দিয়ে প্রতিদিন ঐতিহাসিক মহাস্থানগড় হযরত শাহ সুলতান বলখী (রহঃ,) এর মাজার জিয়ারতকারী ও হাজার হাজার কৃষকেরা তাদের উৎপাদিত ফসল ছোট বড় অসংখ্য যানবাহন যোগে মহাস্থানে আসেন।
শুধু তাই নয়, দীর্ঘদিন যাবত পীরগাছা রাস্তাটির বিভিন্ন অংশে পিচ-পাথর-খোয়া উঠে রীতিমত গর্তে রূপ নিয়েছে। সেখানে কাদাপানি আর ছোটছোট পাথর কুচিতে চলাচলে সীমাহীন সমস্যার মুখে পড়ছেন পথচারীরা। চলতি বর্ষামৌসুমে বৃষ্টির পানিতে খানাখন্দে সৃষ্টি হয়েছে।
বর্তমান মহাস্থানের সাথে জরুরি সংযোগ স্থাপন সড়কটি ভেঙে ঝুকিপুর্ণ হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এ নিয়ে কোন মাথা ব্যথা নেই। অনেক যানবাহন যাত্রী ও পণ্যসামগ্রী নিয়ে জীবনের ঝুঁকি বেয়ে ক্ষতিগ্রস্ত সড়ক দিয়েই চলাচল করছে। পীরগাছা রাস্তায় সিএনজি চালক নুরুল ইসলাম,শাহজালাল সুমন, সজিব আলী সহ আরো অনেকে জানান, জরুরী ভিত্তিতে এই ভাঙা রাস্তাটি সংস্কার করা না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
ওই এলাকার স্থানীয় বাসিন্দা আপেল মোল্লা বলেন, কয়েক দিনের বৃষ্টির পানি এই সড়কের পাশ দিয়ে নামলে আস্তে আস্তে মাটি বিলীন হয়ে সড়কের বেশিরভাগ গর্ত হয়েছে। এতে রাতের আধারে যান চলাচল করলে প্রায় সময় দুর্ঘটনা ঘটছে।
চলমান বৃষ্টি শুরু থেকেই রাস্তার ওই সকল স্থান অনুপযোগী হয়ে পড়লেও সংশ্লিষ্টরা কার্যকর ব্যবস্থা না নেয়ায় জনদুর্ভোগ বেড়েছে। এছাড়াও একই সড়কের আখলাজিয়া, কালিবাড়ি, গোরস্থান, দোবাড়িয়া পর্যন্ত রাস্তার করুণ দশায় নাজেহাল এলাকাবাসী ও পথচারী। রাস্তাগুলোর বহু স্থানে গর্ত ও খানাখন্দে পরিণত হয়ে ঘটছে দূর্ঘটনা। এলাকার জনসাধারণ ও পথচারীরা অবিলম্বে রাস্তা সংষ্কার করে জনভোগান্তি থেকে রেহাই পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD