December 1, 2022, 9:00 am

২০ জুনের মধ্যে শেষ হবে সেতুর পুরো কাজ

যমুনা নিউজ বিডিঃ পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলে দিতে এখন প্রায় পুরোপুরি প্রস্তুত। সেতুর কাজও একেবারে শেষ পর্যায়ে। মূল সেতুর অগ্রগতি এখন ৯৯ শতাংশ। ২৫ জুন সেতু উদ্বোধনকে ঘিরে দুই পারে এখন নামফলক ও ম্যুরাল তৈরির কাজ চলছে। জাজিরা প্রান্তে রবিবার থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্হাপনের কাজ শুরু হয়। এদিকে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে বৃহস্পতিবার মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ী ইউনিয়নে প্রধানমন্ত্রীর জনসভাস্থল পরিদর্শন করেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রতিনিধিদল।

পদ্মা সেতুর প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম জানান, রোড মার্কিং, ল্যাম্পপোস্ট সঞ্চালন লাইন, রেলিংয়ের বাকি অংশ এবং উভয় প্রান্তের ম্যুরালের কাজসহ শেষ পর্যায়ের সব কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে। আগামী ২০ জুনের মধ্যে সেতুর শতভাগ কাজ সম্পন্ন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এদিকে গত ১ জুন সেতুর বাতির ট্রায়াল দেওয়ার কথা থাকলেও তা করা যায়নি। তবে সেতুর বৈদ্যুতিক সব কাজ শতভাগ শেষে সেতুর বাতি ১৫ জুনের মধ্যে ট্রায়াল দেওয়া হতে পারে বলে জানিয়েছেন পদ্মা সেতুর (মূল) প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের।

জানা গেছে, পদ্মা সেতুর নামফলক হচ্ছে বড় আকৃতির। অনেকটা দূর থেকেই দেখা যাবে মার্বেল পাথরের এই ফলক। মাওয়া প্রান্তে নামফলকটি হবে ২২ দশমিক ৮৮ ফুট প্রশস্ত এবং ১২ ফুট উচ্চতার। জাজিরা প্রান্তে একই ডিজাইনের নামফলক হচ্ছে ১৮ ফুট প্রশস্ত এবং সাড়ে ৮ ফুট উচ্চতার।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD