August 10, 2022, 7:40 pm

সুনামগঞ্জ সীমান্তে ভারতীয়দের গুলিতে ৪ বাংলাদেশি আহত

যমুনা নিউজ বিডিঃ সুপারি চুরি করতে গিয়ে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা সীমান্তে ভারতীয় খাসিয়াদের ছোড়া গুলিতে চার বাংলাদেশি আহত হয়েছেন। গুলিবিদ্ধরা কি কারণে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে অনুপ্রবেশ করেছিল তা জানা যায়নি। সোমবার (৩০ মে) সন্ধ্যার পর দোয়ারাবাজার উপজেলার জুমগাঁও-মোকামছড়া সীমান্তে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন-দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের পেকপাড়া গ্রামের ওয়াজিদ মিয়ার ছেলে মাসুক মিয়া (৪০) ও তার ছোট ভাই ইমান আলী (৩৫), একই গ্রামের আজাদ মিয়ার ছেলে নয়ন মিয়া (৩৫) ও ঝুমগাঁও গ্রামের আজিজ মিয়ার ছেলে সুমন মিয়া (৩২)।

স্থানীয় লোকজন জানান, সোমবার সন্ধ্যার পরে ঝুমগাঁও-মোকামছড়া সীমান্তে ভারতীয় খাসিয়াদের সুপারিবাগান হতে অনুমানিক ২৫০টি সুপারির চারা চুরি করে নিয়ে আসার চেষ্টা করে। এ সময় ভারতীয় খাসিয়ারা দেখে ফেলে এবং তাদের উপর গুলি ছুড়তে থাকে। এতে গুলিতে আহত হন তারা।

এদিকে বাংলাবাজার ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল কাদির বলেন, এ ঘটনায় আহতদের পরিবার গুলিবিদ্ধ হওয়ার বিষয়টি স্বীকার করেনি।

এ ব্যাপারে বিজিবির সুনামগঞ্জ-২৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মাহবুবুর রহমান বলেন, সোমবার সন্ধ্যার পর দোয়ারাবাজার উপজেলার জুমগাঁও সীমান্তে ভারতীয় খাসিয়াদের গুলিতে চারজন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। তারা চিকিৎসার জন্য সিলেটে রওনা হয়েছে বলে জানা গেছে।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, গুলিবিদ্ধরা সন্ধ্যার পর সীমান্ত থেকে কাঠ আনতে গিয়েছিল। ঘটনাটির খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব দুলাল ধর জানান, ঝুমগাঁও সীমান্ত এলাকায় ভারতীয় খাসিয়াদের গুলিতে চারজন আহত হয়েছে বলে জানতে পেরেছি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD