June 19, 2024, 2:10 am

একাধিক চমক নিয়ে বিশ্বকাপ স্কোয়াড দিল পাকিস্তান

যমুনা নিউজ বিডি: প্রায় সবার দল ঘোষণা করা হলেও পাকিস্তান যেন ডুব দিয়েছিল। অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপে দল ঘোষণা করল পাকিস্তান। এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ শুক্রবার (২৪ মে) বিশ্বকাপের চূড়ান্ত দলে কারা আছেন সেটি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। চমক হিসেবে দলে আছেন অবসর ভেঙে ফেরা দুই তারকা মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম।

আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য চলতি মাসের শুরুতে ১৮ সদস্যের দল ঘোষণা করেছিল পিসিবি। তখনই জানিয়েছিল, ১৮ জন থেকে তিনজন কমিয়ে চূড়ান্ত স্কোয়াড দেওয়া হবে। দুই সিরিজের দল থেকে বাদ পড়েছেন হাসান আলি, মোহাম্মদ ইরফান ও আগা সালমান।

১৫ সদস্যের স্কোয়াডে পাঁচজন নতুন মুখ। যারা এবারই প্রথম বিশ্বকাপে অংশ নিচ্ছেন। এই পাঁচজন হলেন—আজম খান, উসমান খান, আবরার আহমেদ, আব্বাস আফ্রিদি ও সাইম আইয়ুব।

পাকিস্তান বরাবরই পেসনির্ভর দল। আট বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেরা মোহাম্মদ আমিরের (সর্বশেষ ২০১৬ সালে খেলেছিলেন) সঙ্গে পেস আক্রমণে থাকছেন শাহিন আফ্রিদি, নাসিম শাহ, হারিস রউফরা। পাকিস্তানের নেতৃত্ব থাকছে যথারীতি বাবর আজমের হাতে।

বিশ্বকাপে পাকিস্তান আছে ‘এ’-গ্রুপে। তাদের বাকি চার প্রতিপক্ষ সহ-স্বাগতিক যুক্তরাষ্ট্র, কানাডা, আয়ারল্যান্ড ও ভারত। যুক্তরাষ্ট্রের বিপক্ষে আগামী ৬ জুন প্রথম ম্যাচ পাকিস্তানের। ভারতের সঙ্গে ম্যাচটি মাঠে গড়াবে ৯ জুন।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড:

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, ইফতিখার আহমেদ, সাইম আইয়ুব, উসমান খান, আজম খান, ইমাদ ওয়াসিম, শাদাব খান, শাহিন আফ্রিদি, মোহাম্মদ আমির, নাসিম শাহ, হারিস রউফ, আব্বাস আফ্রিদি, আবরার আহমেদ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD