June 22, 2024, 10:01 pm

বাজেট ঘোষণার আগে বিদেশে পাচার করা টাকা ফেরত আনুন : ইসলামী আন্দোলন

যমুনা নিউজ বিডি: ইসলামী আন্দোলন বাংলাদেশর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, মানুষের এখন বেঁচে থাকাটা দায় হয়ে গেছে। বাজেট ঘোষণার আগে বিদেশে পাচার করা টাকা ফেরত আনুন, জাতিকে ঘাটতি বাজেট থেকে মুক্তি দিন।

শনিবার (২৬ মে) বিকেলে রাজধানীর ভাটারায় নগর উত্তর কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ ফজলে বারী মাসউদ বলেন, আর কয়েকদিন পর বিশালাকারের জাতীয় বাজেট ঘোষণা হবে। এই বাজেটের সিংহ ভাগই বিদেশি ঋণনির্ভর। স্বনির্ভর বা উৎপাদন নির্ভর নয়। সরকার আসে, সরকার যায়। বিদেশ থেকে হাজার হাজার কোটি টাকা ঋণ করে লুটপাট করে খেয়ে যায়।

তিনি বলেন, পাহাড়সম এই ঋণের বোঝা আজীবন বহন করতে হয় গরিব, দুখী মেহনতি মানুষকে। যারা এই বাজেটের ছিটেফোঁটাও পায় না। অন্যদিকে দলীয় ব্যবসায়ী সিন্ডিকেট ও দলদাস আমলারা ঘুষ বাণিজ্য ও দুর্নীতি করে দেশ থেকে বিলিয়ন বিলিয়ন টাকা বিদেশে পাচার করলেও একটি কানাকড়িও আনতে পারেনি সরকার। এসব কারণে আজ দেশে নিত্যপণ্যের মূল্য মানুষের হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহ সভাপতি আনোয়ার হোসেন, নগর উত্তর সেক্রেটারি মাওলানা মুহাম্মাদ আরিফুল ইসলাম, মুফতি ফরিদুল ইসলাম, ডা. মুজিবুর রহমান, রাকিবুল ইসলাম, মুফতি আরমান হোসাইন, মুহাম্মাদ নাজমুল হাসান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD