June 22, 2024, 11:14 pm

বন্ধুরাষ্ট্র নিয়ে দোষারোপের রাজনীতি করবেন না: কাদের

যমুনা নিউজ বিডি: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব প্রতিবেশী বন্ধুরাষ্ট্রকে নিয়ে দোষারোপের রাজনীতি করবেন না। বন্ধুরাষ্ট্রে গিয়ে বিএনপি নেতা সালাউদ্দিনের তো জীবননাশ হয়নি। বন্ধুরাষ্ট্র নিয়ে কথায় কথায় দোষারোপের রাজনীতি না করতে আমি তাদের আহ্বান জানাচ্ছি।

বুধবার (২২ মে) দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংস্কৃতিক উপ-কমিটির অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন তিনি।

এসময় মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতি ইঙ্গিত করে কাদের বলেন, সাড়ে ৩৫ হাজার মানুষকে নির্বিচারে হত্যা করেছে ইসরায়েল। যুক্তরাষ্ট্রে মানবাধিকার চরমভাবে লঙ্ঘিত হচ্ছে। গাজার গণহত্যাকে যারা স্বীকার করে না, যারা গাজার গণহত্যার সহযোগী, এসব যদি গণতন্ত্রের অংশ হয় তাহলে তাদের নিষেধাজ্ঞা নিয়ে বাংলাদেশের মাথাব্যথা নেই।

এসময় সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের নিষেধাজ্ঞার বিষয়ে ইঙ্গিত করে তিনি বলেন, সেনাবাহিনীর নিজস্ব নিয়ম-কানুন রয়েছে। সেখানে কেউ অপরাধী হলে তাদের ছাড় দেওয়ার মতো লোক বঙ্গবন্ধুকন্যা নন।

আওয়ামী লীগের আসন্ন প্ল্যাটিনাম জুবিলির অনুষ্ঠানে সাংস্কৃতিক অঙ্গনের মানুষদের অনেক বড় ভূমিকা থাকবে আশা করে কাদের বলেন, একসময় দেশের নারী ও তরুণরা আওয়ামী লীগ থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল। এখন শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে এককথায় তারা নৌকায় সমর্থন এবং ভোট দিচ্ছে বলে দাবি করেন এই নেতা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD