June 22, 2024, 10:09 pm

ডেমরা থেকে ৬ কোটি টাকার বিদেশি মদসহ গ্রেপ্তার ৩ ব্যবসায়ী

যমুনা নিউজ বিডি: রাজধানীর ডেমরা থেকে ৬ কোটি টাকা মূল্যের ৮ হাজার ৬০০ লিটার বিদেশি মদসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব শনিবার বিকালে যাত্রাবাড়ি এলাকায় একটি কেমিক্যাল ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে বিদেশি মদসহ তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন মো. দ্বীন ইসলাম, মো. আনিসুর রহমান রিপন ও আব্দুল হাদী।

রোববার (১৯ মে) এসব তথ্য জানান র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন।

তিনি বলেন, ডেমরা থানার আমুলিয়া মডেল টাউন এলাকার একটি কেমিক্যাল ফ্যাক্টরীতে অভিযান চালিয়ে ৬ কোটি ২ লাখ টাকার টাকা মূল্যমানের বিদেশি মদ জব্দ করা হয়। ৩৪৪টি নীল রংয়ের জারিকেনের মধ্যে ২৫ লিটার করে মোট ৮ হাজার ৬০০ লিটার বিদেশি মদ জব্দ করা হয়। এ ঘটনায় জড়িত তিন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। এই চক্রের মূলহোতা দ্বীন ইসলাম। গ্রেফতার রিপন ও আব্দুল হাদী ছিলেন দ্বীন ইসলামের সহযোগী।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, দ্বীন ইসলাম চীন থেকে পলি এ্যালুমিনিয়াম ক্লোরাইড নামক পানি পরিষ্কার করার কেমিক্যাল আমদানি করে আমুলিয়া মডেল টাউন এলাকার একটি গোডাউন মজুদ করে রাখত। পরবর্তীতে সেগুলো ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করত। ওই ব্যবসার আড়ালে দ্বীন ইসলাম ও তার সহযোগী রিপনসহ ৪-৫ জন মিলে স্বল্প সময়ে অধিক অর্থ উপার্জনের উদ্দেশ্যে একটি মাদক ব্যবসার সিন্ডিকেট গড়ে তোলে। যার অংশ হিসেবে দ্বীন ইসলাম চীনসহ বিভিন্ন দেশ থেকে কেমিক্যালের সঙ্গে কৌশলে বিদেশী বিভিন্ন ব্রান্ডের মদ দেশে নিয়ে আসত।

র‌্যাব কর্মকর্তা ফরিদ আরও বলেন, ওই বিদেশি মদ দ্বীন ইসলামের সহযোগী রিপন ও আব্দুল হাদী পলাতক মনু ও ফিরোজদের মাধ্যমে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের কাছে সরবরাহ করত। প্রতিটি জারিকেনে ২৫ লিটার করে বিদেশি মদ থাকে এবং প্রতিটি জারিকেন ১ লাখ ৭৫ হাজার টাকায় বিক্রি করতো। দ্বীন ইসলামের নেতৃত্বে চক্রটি কেমিক্যাল ব্যবসার আড়ালে প্রায় দেড় বছর ধরে এই মাদক ব্যবসায়ী পরিচালনা করে আসছিল। এছাড়া গ্রেপ্তার দ্বীন ইসলামের বিরুদ্ধে বিভিন্ন থানায় অর্থ জালিয়াতিসহ একাধিক মামলা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD