June 22, 2024, 11:38 pm

আইপিএল’র প্লে-অফে যে চার দল

যমুনা নিউজ বিডি: অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে টানা ৬ ম্যাচ জিতে আইপিএলের প্লে-অফে পা রাখল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। অথচ সেই তুলনায় ফেবারিটই ছিল চেন্নাই সুপার কিংস, রুদ্ধশ্বাস ম্যাচটিতে ২৭ রানে হেরে পাঁচবারের চ্যাম্পিয়নরা বিদায় নিয়েছে।

এর আগে তৃতীয় দল হিসেবে চলতি আইপিএলের প্লে-অফ নিশ্চিত করেছিল সানরাইজার্স হায়দরবাদ। যদিও তাদের এখনও এক ম্যাচ বাকি, চলতি আসরে দুর্দান্ত ফর্মে থাকা প্যাট কামিন্সের দলটি সবশেষ ম্যাচটি খেলতে পারেনি বৃষ্টির বাধায়। তাতেই তাদের প্রতিপক্ষ গুজরাট টাইটান্সের বিদায় নিশ্চিত হওয়ার পাশাপাশি প্লে-অফ নিশ্চিত হয় হায়দরাবাদের। ওই ম্যাচ থেকে দলটি ১ পয়েন্ট পেয়েছে। সবমিলিয়ে এখন পর্যন্ত ১৩ ম্যাচে ৭ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে রয়েছে তারা। এক ম্যাচ বাকি থাকায় হায়দরাবাদের সামনে দুইয়ে ওঠার সুযোগ রয়েছে।

অন্যদিকে টেবিলের শীর্ষ দুইয়ে থাকা দুই দল কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালস প্লে-অফ নিশ্চিত করেছে আরও আগেই। দুই দলেরই এখনও একটি করে ম্যাচ বাকি। চলতি আসরে দারুণ ধারাবাহিক কলকাতা যখন প্লে-অফে ওঠে, তখনই তাদের শীর্ষে থাকাটাও নিশ্চিত হয়ে যায়। যা কেউ কেড়ে নেওয়ার সুযোগ নেই। ১৩ ম্যাচে ৯ জয় এবং পরিত্যক্ত হওয়া একটি লড়াইয়ের পর তাদের পয়েন্ট ১৯। যা আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ আছে তাদের সামনে। টেবিলের দুইয়ে থাকা রাজস্থানের সঙ্গে শ্রেয়াশ আইয়ারের দলটি লিগ পর্বের শেষ ম্যাচ খেলবে।

কলকাতা, রাজস্থান, হায়দরাবাদ ও বেঙ্গালুরু-বর্তমানে আইপিএলের টেবিলের শীর্ষ চারে অবস্থান দলগুলোর। যদিও তাতে পরিবর্তন আসতে পারে আজ রাতে। শীর্ষ দুইয়ে থাকা দল দুটি প্লে-অফে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে। সেখানে বিজয়ী দল ওঠে যাবে সরাসরি ফাইনালে। এরপর তিন-চারে থাকা দুই দল খেলবে এলিমিনেটর ম্যাচ, যারা হারবে তাদের বিদায় এবং জয়ী দল ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথম কোয়ালিফায়ারে পরাজিতদের মোকাবিলা করবে। ২৬ মে ফাইনাল দিয়ে শেষ হবে আইপিএলের ১৭তম আসরের।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD