August 15, 2022, 7:57 pm

কিয়েভের বাইরে যুদ্ধের ময়দানে জেলেনস্কি

যমুনা নিউজ বিডিঃ ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন শুরুর পর প্রথমবারের মতো রাজধানী কিয়েভের বাইরে যুদ্ধের ময়দানে গিয়ে সেনাদের সঙ্গে সাক্ষাৎ করলেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। যুদ্ধ শুরুর ৯৫ দিন পর কিয়েভ থেকে বের হয়ে খারকিভে গেলেন তিনি।

রবিবার (২৯ মে) বুলেটপ্রুফ জ্যাকেট পরে দেশটির যুদ্ধে আক্রান্ত পূর্বাঞ্চলীয় খারকিভ অঞ্চল সফর করেন জেলেনস্কি। ইউক্রেন প্রেসিডেন্টের কার্যালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

জেলেনস্কির দপ্তর টেলিগ্রামে একটি ভিডিও পোস্ট করেছে। ভিডিওতে জেলেনস্কিকে বুলেটপ্রুফ জ্যাকেট পরে থাকতে দেখা যায়। সেনারা তাকে যুদ্ধবিধ্বস্ত খারকিভের ধ্বংস হওয়া একটি ভবন ও আশেপাশের এলাকা ঘুরিয়ে দেখাচ্ছেন।

ভিডিওর ক্যাপশনে লেখা, খারকিভ এবং ওই অঞ্চলে ২ হাজার ২২৯ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। খারকিভ এবং অন্যান্য শহর ও গ্রামে অমঙ্গল নেমে এসেছিল। আমরা অঞ্চলটিকে পুনরুদ্ধার ও পুনর্নির্মাণ করব এবং জীবন ফিরিয়ে আনব।

সফরকালে সেনাদের ধন্যবাদ জানান জেলেনস্কি। তিনি বলেন, আপনাদের সেবার জন্য আমি আপনাদের সবাইকে ধন্যবাদ জানাই। আমাদের জন্য এবং দেশের সবার জন্য আপনারা জীবনের ঝুঁকি নিয়েছেন।

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। স্থল, আকাশ ও সমুদ্রপথে ইউক্রেনে হামলা চালায় রুশ সেনারা। দুই দেশের মধ্যে যুদ্ধ এখনো চলমান রয়েছে। রুশ আগ্রাসনে ইউক্রেনের বেশ কিছু শহরের অবকাঠামো ধ্বংস হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD