August 20, 2022, 12:14 am

শহীদ জিয়ার ৪১তম শাহাদৎ বার্ষিকীতে বগুড়া জেলা বিএনপির ৯ দিনব্যাপী কর্মসূচি শুরু

৩০ মে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদৎ বার্ষিকী। এই শাহাদৎ বার্ষিকী যথাযথ মর্যাদায় পালনের জন্য বগুড়া জেলা বিএনপির উদ্যোগে ৯ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে আজ ৩০ মে বগুড়া জেলা বিএনপির উদ্যোগে সকাল ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও কালো পতাকা উত্তোলন, দলীয় পতাকা অর্ধনমীতকরণ, সকাল সোয়া ৭ টায় শহীদ জিয়ার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও কালো ব্যাচ ধারণ করা হবে। এদিন সকাল ১০ টায় ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) বগুড়া জেলা, শহর ও শজিমেক শাখার সহযোগিতায় শহরের দত্তবাড়িস্থ এ্যাজমা কেয়ার এন্ড প্রিভেনশন সেন্টারে ফ্রি চিকিৎসা ক্যাম্প ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি গ্রহণ করা হয়েছে। একইদিন বাদ জোহর বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে দোয়া মাহফিল এবং বিকেল ৩টায় টিএমএসএস মহিলা মার্কেট মিলনায়তনে শহীদ জিয়ার কর্মময় জীবনীর উপর আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে ৩১ মে বগুড়া শহর বিএনপির উদ্যোগে বাদ জোহর রওশন শাহ মাদ্রাসায় কোরআন খতম ও খাদ্য বিতরণ এবং বাদ আছর বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে দোয়া মাহফিল; ১ জুন বগুড়া সদর উপজেলা বিএনপির উদ্যোগে বাদ আছর বাঘোপাড়ায় দোয়া মাহফিল ও আলোচনা সভা; একইদিন বিকেল ৩ টায় জেলা ছাত্রদলের উদ্যোগে দলীয় কার্যালয়ে চিত্রাংকন প্রতিযোগিতা ও শহীদ জিয়ার জীবনীর উপর আলোকচিত্র প্রদর্শন; ২ জুন বাদ জোহর জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে দোয়া মাহফিল ও ছিন্নমুল মানুষের মাঝে খাদ্য বিতরণ; ৩ জুন বাদ আছর বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদ ও দলীয় কার্যালয়ে জিয়া পরিষদ জেলা কমিটির উদ্যোগে দোয়া মাহফিল ও শহীদ জিয়ার জীবনীর উপর লেখা বই বিতরণ; জেলা মহিলা দলের উদ্যোগে দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল ও আলোচনা সভা; ৪ জুন বাদ জোহর বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে জেলা কৃষকদলের উদ্যোগে দোয়া মাহফিল; একইদিন বাদ আছর শ্রমিকদল কার্যালয়ে জেলা শ্রমিক দলের উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভা; ৫ জুন জেলা মৎস্যজীবী দলের উদ্যোগে বাদ জোহর বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে দোয়া মাহফিল; একইদিন বাদ আছর জেলা তাঁতীঁদলের উদ্যোগে বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে দোয়া মাহফিল; ৬ জুন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বগুড়া ইউনিটের উদ্যোগে বাদ জোহর কোর্ট চত্বর গওহর আলী ভবন মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
এছাড়া বগুড়া জেলা বিএনপির আওতাধীন সকল ইউনিটকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদৎ বার্ষিকী যথাযথ মর্যাদায় পালনের জন্য বিশেষ ভাবে আহবান জানানো হয়েছে। খবর বিজ্ঞপ্তি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD