May 27, 2024, 8:59 am

জনগণের আন্দোলনে সরকারের পতন ঘটবে : আব্বাস

যমুনা নিউজ বিডি: বিএনপি যেন নির্বাচনে আসতে না পারে, সে জন্য আগে থেকেই সরকার মাস্টারপ্ল্যান নিয়ে এগিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

আজ শনিবার (৯ মার্চ) রাজধানীতে লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচিতে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বিদ্যুৎ-গ্যাস-জ্বালানি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সারা দেশে এ কর্মসূচি পালন করছে দলটি।

তিনি বলেন, ২৮ অক্টোবর বিএনপির ওপর নির্মম ও বর্বরোচিত হামলা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। একাত্তরেও এমন নির্যাতন হয়নি। কারাগারেও নেতাকর্মীদের নির্মম নির্যাতন করা হয়েছে। জনগণের আন্দোলনে সরকারের পতন ঘটবে। সমাবেশে বিএনপির এই নেতা বলেন, আমরা বলতে চাই, গণতান্ত্রিক আন্দোলন কখনও ব্যর্থ হয়নি। সাময়িকভাবে বাধাগ্রস্থ হতে পারে কিন্তু সার্বিকভাবে কখনও ব্যর্থ হয়নি। আজ না হয় কাল, জনতার হাতে এই ফ্যাসিস্ট দখলদার সরকারের পতন ঘটবেই। এদের পতন না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

মির্জা আব্বাস বলেন, ‘মুসোলিন-স্ট্যালিনরা বহুদিন রাজত্ব করেছে। কিন্তু পরিণতি হয়েছে ভয়াবহ। জনগণের আন্দোলনের মুখে কোনও ফ্যাসিস্ট সরকার টিকে থাকতে পারেনি। আজ যে সরকার আছে এটাকে সরকার বলা যাবে না। এটা হচ্ছে… ভিন্ন ভাষায় বলা যেতে পারে, এটা সরকার নয়। এরা জোর করে জনগণের ভোটের বাইরে ক্ষমতায় টিকে আছে। ক্ষমতায় টিকে আছে লুটপাট করার জন্য, ক্ষমতায় টিকে আছে চুরি করার জন্য, ক্ষমতায় টিকে আছে এ দেশের মানুষের কষ্ট দেওয়ার জন্য।’

তিনি বলেন, ‘আমরা আন্দোলন করতে করতে এই পর্যন্ত এসেছি। আমাদের বয়স হয়ে গেছে। এখন পরবর্তী যে প্রজন্ম আছে তাদের সামনে নিয়ে আসতে হবে। এই স্বৈরাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আমাদের মনোবল ঠিক রাখতে হবে, সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে এবং নিজেদের মধ্যে গণতন্ত্রের বিকাশ ঘটাতে হবে। এই সরকারের পতন ঘটানোর জন্য ঐক্যের কোনও বিকল্প নেই। আপনারা অনেক সহ্য করেছেন, আরও সহ্য করতে হবে যদি বলেন, কতদিন সহ্য করতে হবে এটা বলা সম্ভব না বলে মন্তব্য করেন তিনি

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD