May 3, 2024, 4:18 pm

News Headline :
বিশ্ব মুক্ত গণমাধ্যম সূচকে ২ ধাপ পেছালো বাংলাদেশ এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ ১২ মে সিরাজগঞ্জ কামারখন্দে বয়লার বিস্ফোরণে শ্রমিক নিহত-০১ আহত-০২ সাংবাদিকরা স্বাধীনভাবে কাজ করছেন: প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বগুড়া সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৩জনসহ ২১জনের মনোনয়ন দাখিল মার্কিন ভোটারদের প্রায় ৪০ শতাংশ তাদের দেশে গৃহযুদ্ধের আশঙ্কা করছে: জরিপ বগুড়ার এডওয়ার্ড পার্ক উন্নয়ন ও সৌন্দর্য বর্ধণে নাগরিক পরামর্শ ও সভা অনুষ্ঠিত অপতথ্য ও অর্ধসত্যের মাঝে মুক্ত গণমাধ্যমের চ্যালেঞ্জ পূর্বাচলে অর্ধেকের বেশি প্লট বিক্রি করে দিয়েছেন প্রবাসীরা যাত্রাবাড়ীতে পরিবহনে চাঁদাবাজি, গ্রেফতার ১১

দেশে-দেশের বাইরে স্বাধীনতা-গণতন্ত্র আক্রমণের মুখে : বাইডেন

যমুনা নিউজ বিডি: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, দেশে-দেশের বাইরে স্বাধীনতা-গণতন্ত্র আক্রমণের মুখে রয়েছে। গণতন্ত্র রক্ষায় আইনপ্রণেতাদের এক হওয়ার আহ্বানও জানান তিনি। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার (৭ মার্চ) মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশনের বাৎসরিক ভাষণে বাইডেন এসব কথা বলেন।

এ সময় ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের এক মন্তব্যের কড়া সমালোচনা করে বাইডেন বলেন, তার এই অবস্থান বিপজ্জনক-অগ্রহণযোগ্য।

ট্রাম্প বলেছিলেন, ন্যাটোর চাঁদা দিতে ব্যর্থ সদস্যদেশে হামলা চালাতে তিনি রাশিয়াকে উৎসাহিত করবেন।

এদিকে, ন্যাটো ও ইউরোপীয় নিরাপত্তার প্রতি অব্যাহত অঙ্গীকারের প্রতিশ্রুতি দিয়ে বাইডেন বলেছেন, যদি ইউক্রেন থেকে যুক্তরাষ্ট্র দূরে চলে যায়, তাহলে ইউরোপ ঝুঁকিতে পড়বে। তাই আমরা সরে যাব না।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, পুতিন অগ্রসর হচ্ছেন। আরও সহায়তা পেলে ইউক্রেন নিজেকে রক্ষা করতে পারবে।

বাইডেন ২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে দাঙ্গার প্রসঙ্গ টেনে বলেন, আমেরিকায় রাজনৈতিক সহিংসতার কোনো স্থান নেই।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD