April 27, 2024, 7:59 pm

কুমিল্লায় দুটি অবৈধ ইটভাটাকে ৮ লাখ টাকা জরিমানা

কুমিল্লা প্রতিনিধি: আইন অমান্য করে ফসলী মাঠে অনুমতি বিহীন ইটভাটা নির্মাণ করায় জেলার চান্দিনায় দুুটি ভাটার মালিককে ৮ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ভাটা দুটিকে বন্ধ ঘোষণা করা হয়।

আজ বেলা ১১টায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাবের মো. সোয়াইব। এর মধ্যে চান্দিনার নাওতলা গ্রামে অবস্থিত হাজী ব্রিকস ও জিরুআইশ গ্রামে অবস্থিত মমতাজ বিক্স-২ কে ৪ লাখ টাকা করে ৮ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া বোলডোজার দিয়ে কাঁচা ইট ধ্বংস ও ইট পোড়া অবস্থায় চুলায় পানি ঢেলে দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাবের মো. সোয়াইব বলেন, আবাসিক এলাকায় ও ফসলি মাঠে পরিবেশ অধিদপ্তরের অনুমতি ছাড়াই গড়ে উঠেছে বেশ কয়েকটি অবৈধ ইটভাটা। আজ দুটি ভাটা বন্ধ করেছি। এর আগেও একটিতে অভিযান চালিয়ে জরিমানা করা হয়েছিল। চান্দিনায় যেসব অবৈধ ইটভাটা রয়েছে আমরা পর্যায়ক্রমে সবগুলো বন্ধ করে দেবো।

ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর কুমিল্লা অঞ্চলের পরিদর্শক চন্দন কুমার, চান্দিনা থানার উপপরিদর্শক (এস.আই) মঞ্জুর আলম, চান্দিনা ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার অনয় কুমার ঘোষ। এসময় চান্দিনা থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও আনসার সদস্যরা ভ্রাম্যমাণ আদালতের সহযোগিতা করে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD