February 29, 2024, 3:24 pm

News Headline :
বিএনপি বিদেশিদের ওপর নির্ভর করে না: মঈন খান শিক্ষক মুরাদের বিরুদ্ধে শ্লীলতাহানির প্রাথমিক সত্যতা মিলেছে : ডিএমপি ১০ দিনের সফরে যুক্তরাষ্ট্র ও ফ্রান্স যাচ্ছেন গণপূর্তমন্ত্রী ভিকারুননিসার শিক্ষক মুরাদের বিরুদ্ধে ছাত্রী নিপীড়নের প্রমাণ পেয়েছে পুলিশ প্রযুক্তিনির্ভর অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘লাভ লাইন’-এ মুগ্ধতা ছড়াচ্ছেন তারা গাজায় অভিযানে ২৩৮ ইসরায়েলি সেনা নিহত ড. ইউনূসকে আপিল করতে ৫০ কোটি টাকা দিতে হবে: হাইকোর্ট বিএনপির অবশিষ্ট কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জাতিসংঘের ভোজ্য তেল ক্রয়-বিক্রয়ে অনিরাপদ ড্রাম ব্যবহার বন্ধে কর্মশালা

আজ থেকে ৩ দিন ভোট বর্জনের প্রচার চালাবে বিএনপি ও সমমনারা

যমুনা নিউজ বিডি: ভোট বর্জন ও অসহযোগের পক্ষে জনমত গড়তে আজ থেকে ফের তিন দিনব্যাপী রাজধানীসহ সারা দেশে গণসংযোগ ও লিফলেট বিতরণ করবে বিএনপিসহ সমমনা দলগুলো। রাজধানীর বিভিন্ন স্পট, মার্কেট, দোকান, রেস্তরাঁ, গণপরিবহন ও জনসমাগম এলাকায় বিএনপি’র কেন্দ্রীয় নেতারা অংশ নেবেন। এছাড়া যুগপৎ আন্দোলনে থাকা সমমনা শরিক দল ও জোটের নেতারাও ভোট বর্জনের প্রচারপত্র বিলি করবেন। দলীয় সূত্রে জানা গেছে, সকাল ১১টায় মতিঝিল বাংলাদেশ ব্যাংকের সামনে থেকে বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, একই স্পটে গণতন্ত্র মঞ্চ, তোপখানা রোড বিএমএ ভবনের সামনে থেকে ১২ দলীয় জোট, তোপখানা রোড থেকে জাতীয়তাবাদী সমমনা জোট, বিজয়নগর নাইটিঙ্গেল মোড়ে এলডিপি, বিজয় নগর পানির ট্যাংকির সামনে থেকে গণফোরাম ও পিপল্‌স পার্টি, বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে গণঅধিকার পরিষদ (রেজা কিবরিয়া), বেলা সাড়ে ১১টায় বিজয়নগর পানির ট্যাংকির সামনে থেকে গণঅধিকার পরিষদ (নুর), সকাল সাড়ে ১০টায় সেগুন বাগিচায় ডিআরইউ’র সামনে থেকে গণতান্ত্রিক বাম ঐক্য, দুপুর ১২টায় বিজয়নগর পানির ট্যাংকির সামনে থেকে লেবার পার্টি, বিকাল ৩টায় বিজয়নগর বিজয় একাত্তর ভবনের সামনে থেকে এবি পার্টি লিফলেট বিতরণ ও গণসংযোগ করবে। এদিকে জামায়াত ও বাম রাজনৈতিক দলগুলো ভোটবর্জনের দাবিতে রাজধানীর বিভিন্ন স্পটে গণসংযোগ ও লিফলেট বিতরণ করবে।

বিএনপি’র সূত্র জানিয়েছে, একতরফা ভোট বর্জন ও অসহযোগের পক্ষে জনমত গড়তে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচিকেই গুরুত্ব দিচ্ছে হাইকমান্ড। তাই হরতাল অবরোধ না দিয়ে আগামী মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার গণসংযোগ কর্মসূচি দিয়েছে। শুক্র ও শনিবারও একই কর্মসূচির ঘোষণা আসতে পারে। ১লা জানুয়ারি থেকে ৭ই জানুয়ারি ভোটের দিন পর্যন্ত চূড়ান্ত ধাপের কর্মসূচি দেবে বিএনপি। সেজন্য আজকালের মধ্যে দলের স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানে কর্মসূচি চূড়ান্ত করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD