February 23, 2024, 3:48 am

আ. লীগ নেতার বাড়ি থেকে ২০টি চোরাই গরু উদ্ধার, আটক ৩

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের চকরিয়ার ফাঁসিয়াখালী ইউনিয়নে আওয়ামী লীগ নেতার বাড়ি থেকে মিয়ানমারের ২০টি চোরাই গরু উদ্ধার করেছে পুলিশ। চোরাচালানের মাধ্যমে সীমান্ত পার করে অবৈধভাবে এসব গরু দেশে আনা হয়েছিলো। এ সময় চোরাচালানে জড়িত তিনজনকে আটক করে পুলিশ।

শনিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গাবতলী বাজার এলাকার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল করিমের বাড়িতে এ অভিযান চালায় পুলিশ।

আটক তিনজন হলেন, ফাঁসিয়াখালী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের আলী পাড়ার মৃত মাষ্টার জহির আহমদের ছেলে ওমর ফারুক (৩০), চকরিয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কোচপাড়ার মৃত আবুল খায়েরের ছেলে গিয়াস উদ্দিন (৫০) ও চাঁদপুর জেলার কচুয়া উপজেলার সাতবাড়িয়ার জমির মেম্বারের বাড়ির বাসিন্দা আবুল হোসেনের ছেলে মোশারাফ হোসেন (২৬)।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে ওই আওয়ামী লীগ নেতা মিয়ানমার থেকে অবৈধভাবে গরু এনে চোরাকারবারের সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন। ফাঁসিয়াখালীর হাসেরদিঘীর কাছে স্থাপিত হয়েছিলো মিয়ানমারের অবৈধ গরু বিকিকিনির হাট। সম্প্রতি উপজেলা প্রশাসন সাঁড়াশি অভিযান চালিয়ে তা বন্ধ করে দেয়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, মিয়ানমারের গরু চোরাকারবারিদের গ্রেফতারে অভিযান চলছে। এই ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে। আটক তিনজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD