February 22, 2024, 12:02 pm

সেনাবাহিনীর ৫ ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান করলেন সেনাপ্রধান

যমুনা নিউজ বিডি: বাংলাদেশ সেনাবাহিনীর ৫টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান করা হয়েছে। রোববার (২৪ ডিসেম্বর) টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার আর্মি মেডিকেল কোর সেন্টার এন্ড স্কুল, শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে অনুষ্ঠিত এক অনুষ্ঠানের মাধ্যমে রেজিমেন্টাল কালার প্রদান করা হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে রেজিমেন্টাল পতাকা প্রদান করেন।

সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যে কোন ইউনিটের জন্য রেজিমেন্টাল কালার প্রাপ্তি অত্যন্ত গৌরবের বিষয়। দেশ মাতৃকার সেবায় বিশেষ অবদান ও বিবিধ প্রশিক্ষণ এবং অপারেশনাল কর্মকাণ্ডে সাফল্যের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সেনাবাহিনীতে রেজিমেন্টাল কালার প্রদানের রীতি প্রচলিত। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সেনাবাহিনীর ১টি ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ২টি ইস্ট বেঙ্গল ইউনিট এবং ২টি বীর ইউনিটকে সেনাবাহিনী প্রধান রেজিমেন্টাল কালার প্রদান করেন।

কালার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের শুরুতেই সেনাবাহিনী প্রধান স্বাধীনতার মহান স্থপতি এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। সেই সাথে স্মরণ করেন মহান স্বাধীনতাযুদ্ধে আত্মোৎসর্গকারী ৩০ লক্ষ বীর শহিদদের। এছাড়া সেনাবাহিনীর আধুনিকায়নে মাননীয় প্রধানমন্ত্রীর সার্বক্ষণিক দিক নির্দেশনা ও সকল প্রকার সহায়তার জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং ধন্যবাদ জ্ঞাপন করেন। পাশাপাশি সেনাবাহিনী প্রধান সকলকে আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকার আহ্বান জানান।

কালার প্রদান অনুষ্ঠান শেষে, সেনাবাহিনী প্রধান ১৯ পদাতিক ডিভিশন এবং ঘাটাইল এরিয়ার সকল সেনাসদস্যদের উদ্দেশ্যে দরবার নেন। এরপর তিনি শহীদ সালাহউদ্দিন সেনানিবাসের জেসিও ও অন্যান্য পদবির সৈনিকদের জন্য ১২০টি ফ্ল্যাট বিশিষ্ট নবনির্মিত ‘সেনানীড়’ এর উদ্বোধন করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD