February 23, 2024, 4:13 am

অবরোধের সমর্থনে বগুড়ায় বিএনপির বিক্ষোভ মিছিল

ষ্টাফ রিপোর্টার: সরকার পতনের একদফা দাবি এবং অসহযোগ আন্দোলন সফলে ১৩ তম দফার সকাল-সন্ধ্যা অবরোধের সমর্থনে বগুড়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি। গতকাল রোববার (২৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় বগুড়ার সাবগ্রাম দ্বিতীয় বাইপাস সড়কে জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ভিপি সাইফুল ইসলাম এর নেতৃত্বে রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে দলটির নেতাকর্মীরা। এসময় নেতাকর্মীরা ডামি নির্বাচন বর্জন ও সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দেন এবং একতরফা নির্বাচনের আয়োজনকে প্রহসন ও গণতন্ত্রকে হত্যার নীলনকশা বলে অভিহিত করেন। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা বলেন, বর্তমান সরকার ২০১৪ ও ২০১৮ সালের মতো আরেকটি প্রহসনের নির্বাচন করতে সব ধরনের আয়োজন সম্পন্ন করেছে। আওয়ামী লীগ নিজেদের বিরুদ্ধে নিজেরাই ডামি প্রার্থী দিয়ে এই নির্বাচনকে তামাশায় পরিণত করেছে। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচনই দেশের জনগণ মানবে না। আমরা যে কোনো মূল্যে আগামী ৭ জানুয়ারির প্রহসনের নির্বাচন প্রতিহত করবো।

তিনি আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় আমরা অতীতের মতোই মাঠে আছি। আগামীতে অসহযোগ আন্দোলন রাজপথে থেকে সর্বাত্মকভাবে সফল করা হবে। মিছিলে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আহসানুল তৈয়ব জাকির, জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক কেএম খায়রুল বাসার, সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল, শহর বিএনপির সভাপতি এ্যাডভোকেট হামিদুল হক চৌধুরী হিরু, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাংগঠনিক সম্পাদক এসএম মোর্শেদ মিটন, জেলা স্বেচ্ছাবেসক দলের আহ্বায়ক রাকিবুল ইসলাম শুভ, জেলা যুবদল নেতা হারুনুর রশিদ সুজন, আদিল শাহরিয়ার গোর্কিসহ জেলা বিএনপির বিভিন্ন ইউনিটের নেতাকর্মী।

অপর দিকে ঢাকা-রংপুর মহাসড়কের বগুড়ার বনানী-লিচুতলা বাইপাস সড়কে অবস্থান নিয়ে শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি পালন করেছে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী। এতে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও কৃষক দল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি মো. হেলালুজ্জামান তালুকদার লালু ও বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনার নেতৃত্বে মিছিল করে দলটির নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা জয়নাল আবেদীন চাঁন, ফজলুল বারী তালুকদার বেলাল, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সহিদ উন-নবী সালাম, বিএনপি নেতা শেখ তাহা উদ্দিন নাহিন, বগুড়া জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আবু হাসান, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান প্রমুখ। গত ২৮ অক্টোবরের পর থেকে ১২ দফা অবরোধ ও হরতাল কর্মসূচি পালন করেছে বিএনপি-সমমনা রাজনৈতিক দলগুলো। গতকাল রোববার ভোর ৬ টা থেকে শুরু হওয়া ১৩ তম দফার সর্বাত্মক অবরোধ কর্মসূচি চলে সন্ধ্যা ৬ টা পর্যন্ত।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD