February 22, 2024, 11:27 am

ভোটের দিন ঘরে থাকুন, আপনার ভোট আওয়ামী লীগ দিয়ে দেবে

যমুনা নিউজ বিডি: ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রহসনের নির্বাচন আখ্যায়িত করে গণঅধিকার পরিষদের একাংশের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া জনগণের উদ্দেশে বলেছেন, আসন্ন নির্বাচন নিয়ে কোনো মানুষ সময় নষ্ট করবেন না। সবাই এ প্রহসনের নির্বাচন থেকে দূরে থাকুন। ভোটের দিন সবাই ঘরে থাকুন। ভোট এমনিতেই পুলিশ ছাত্রলীগ, আওয়ামী লীগ মিলে দিয়ে দেবে।

শনিবার (২৩ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ভোট বর্জনের অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে লিফলেট বিতরণ কার্যক্রম পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন। ‘ভোট কেন্দ্রে যাব না, প্রতারণার নির্বাচনকে সমর্থন করব না’ শীর্ষক এ প্রতিবাদ সভার আয়োজন করে গণঅধিকার পরিষদের একাংশ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রেজা কিবরিয়া আরও বলেন, এ ভোট আসল ভোট নয়, আসল ভোট গণভবনে হয়ে গেছে। এ সরকারের ওপর জণগণের কোনো আস্থা নেই। ভোটার বিহীন এ নির্বাচনে কেউ যাবেন না।

৭ জানুয়ারির নির্বাচনে পুলিশ, ছাত্রলীগ, আওয়ামী লীগ মিলে ভোট দিয়ে দিবে অভিযোগ করে তিনি আরও বলেন, প্রতিটি পরিবারকে বলব, ভোট বর্জন করুন। এ নির্বাচন দেশের মানুষের জন্য ক্ষতিকর।

নির্বাচন কমিশনের উদ্দেশে তিনি বলেন, এ নির্বাচন এখনই বাতিল করুন। এ নির্বাচন বাতিল না করলে পরবর্তী সরকার গঠনের পরে আপনাকে (প্রধান নির্বাচন কমিশনার) দায়ী করা হবে। দেশের পরিস্থিতি যদি সুবিধাজনক না হয় তাহলে আপনি নির্বাচনকে স্থগিত করতে পারেন। আপনি ৭ তারিখ নির্বাচনকে বাতিল করেন। নির্বাচন ২-৩ মাস পেছান। দেশের মানুষের ঘৃণা বেড়েছে। আগে দেশের মানুষের আস্থা অর্জন করুন।

এ সময় গণঅধিকার পরিষদের একাংশের ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসানসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে তারা প্রেসক্লাব ও সেগুনবাগিচা এলাকায় ভোট বর্জনের আহ্বান জানিয়ে লিফলেট বিতরণ করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD