February 23, 2024, 3:14 am

চট্টগ্রামের ফিশারি ঘাটে ১০২ কেজি ওজনের ভোল মাছ, দাম লাখ টাকা

চট্রগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম নগরের নতুন ফিশারি ঘাটে বৃহস্পতিবার সকালে ১০২ কেজি ওজনের একটি ভোল মাছ বিক্রির জন্য আনা হয়। বিক্রেতা মাছটির দর হাঁকিয়েছেন ১ লাখ ১২ হাজার টাকা। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় নতুন ফিশারি ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, বিশাল মাছটিকে ঘিরে ক্রেতারা ভিড় করে আছেন। নগরের সব চেয়ে বড় মাছের এই পাইকারি আড়তে সকাল থেকেই নানা প্রজাতির ছোট-বড় মাছ এসেছে। তবে ঘাটে আসা অন্যান্য মাছে মধ্যে ক্রেতাদের চোখ আটকে যায় বিশাল আকৃতির ভোল মাছে। ঘাটের একটি দোকানের পাল্লায় মাপার পর জানা যায়, সেটির ওজন ১০২ কেজি।

ঘাটের নিউ চাঁদপুর ফিশ ট্রেডার্সে তোলা হয়েছে মাছটি। প্রায় তিন ফুট আকারের মাছটিকে চারজন মিলে তুলে এনেছেন দোকানের ভেতর। কেজিপ্রতি দাম দেওয়া হয়েছে ১ হাজার ১০০ টাকা। সে হিসেবে পুরো মাছটির দাম ১ লাখ ১২ হাজার টাকার বেশি।

জানা গেছে, স্থানীয় কোনো জেলের জালে ধরা পড়েনি মাছটি। খুলনা বুলবুল ফিশ ট্রেডার্স থেকে মাছটি বিক্রির জন্য চট্টগ্রামে পাঠানো হয়েছে। কমিশনের ভিত্তিতে মাছটি বিক্রি করবে নিউ চাঁদপুর ফিশ ট্রেডার্স।

নিউ চাঁদপুর ফিশ ট্রেডার্সের স্বত্বাধিকারী কামাল হোসেন বলেন, মাছটি খুলনা থেকে পাঠানো হয়েছে এখানে। কয়েকজন ক্রেতা এসেছিলেন। সর্বোচ্চ দাম কেজিপ্রতি ৯৫০ টাকা বলেছিলেন।

জানতে চাইলে চট্টগ্রাম জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র চন্দ প্রথম আলোকে বলেন, এটি ভোল প্রজাতির মাছ। এই মাছ সাধারণত ৪০০ কেজি পর্যন্ত হয়ে থাকে। এটি দেশীয় মাছ, বঙ্গোপসাগরের বিভিন্ন স্থানে এটি পাওয়া যায়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD