February 22, 2024, 10:10 am

পাবনায় প্রার্থীদের প্রতিক বরাদ্দ, হুমকি’র অভিযোগ স্বতন্ত্র প্রার্থীদের

যমুনা নিউজ বিডি:  দ্বাদশ জাতীয় সংসদ নিবাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে। সোমবার সকাল দশটা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত দুই ধাপে পাবনার ৫টি আসনের প্রার্থীদের প্রতিক বরাদ্দ দেয়া হয়।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান প্রতিক বরাদ্দ দেন। প্রথম ধাপে পাবনা-১, ২, ৩ আসনের প্রার্থীদের এবং দ্বিতীয় ধাপে পাবনা-৪, ৫ আসনের প্রার্থীদের প্রতিক বরাদ্দ দেয়া হয়।

এ সময় জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান সহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, প্রাথী ও তাদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। যাচাই বাছাই ও প্রত্যাহার শেষে পাবনার ৫টি আসনে মোট ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দলীয় প্রার্থীদের তাদের দলীয় প্রতিক বরাদ্দ দেয়া হয়। এর বাইরে পাবনা-১ আসনে স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ ট্রাক প্রতিক, পাবনা-২ আসনে বিএনএম প্রাথী ডলি সায়ন্তনী নোঙর প্রতিক, পাবনা-৩ আসনে স্বতন্ত্র প্রাথী আব্দুল হামিদ ট্রাক প্রতিক এবং পাবনা-৪ আসনে স্বতন্ত্র প্রাথী পাঞ্জাব আলী বিশ^াস ঈগল প্রতিক বরাদ্দ পান।

প্রতিক বরাদ্দ পাবার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে পাবনা-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল হামিদ ও পাবনা-২ আসনের বিএনএম প্রার্থী ডলি সায়ন্তনী তাদের বিভিন্নভাবে হুমকি ধামকী দেয়া হচ্ছে অভিযোগ করে নির্বাচন কমিশন ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

পাবনা-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল হামিদ মাস্টার বলেন, ‘প্রচারণা শুরুর অনেক আগে থেকেই নৌকার নেতাকর্মীরা বিভিন্নভাবে আমাকে এবং আমার সমর্থক লোকজনকে হুমকি ধামকী দিচ্ছে। নৌকা ছাড়া কাউকে ভোট করতে দেয়া হবে না, নৌকায় ভোট না দিলে ভোট কেন্দ্রে আসার দরকার নাই, নৌকার বাইরে কেউ ভোট দিলে হাত-পা ভেঙে দেয়া হবে-এমন হুমকি ও উষ্কানীমুলক বক্তব্য দিচ্ছে তারা। এতে ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এমন পরিস্থিতি থাকলে নির্বাচন সুষ্ঠ হবে না। ভোটকে উৎসবমুখর ও গ্রহণযোগ্য করতে মাননীয় প্রধানমন্ত্রীর যে চ্যালেঞ্জ সেটি প্রশ্নবিদ্ধ হবে। তাই নির্বাচন কমিশন ও প্রশাসনের কঠোর পদক্ষেপ জরুরী।’

পাবনা-২ আসনের বিএনএম প্রার্থী কন্ঠশিল্পী ডলি সায়ন্তনী বলেন, ‘ইতিমধ্যে এলাকায় আমার একটি আলাদা ইমেজ তৈরী হয়েছে। মানুষ আমাকে গ্রহণ করেছে। কিন্তু আমি যাতে নির্বাচন করতে না পারি এজন্য ফোনে ও মেসেজে হুমকি আসছে। তাই আমি নিরাপত্তার জন্য প্রশাসনের কাছে লিখিত আবেদন করেছি। আশা করছি সবার সহযোগিতায় একটি উৎসবমুখর নির্বাচন হবে।’

পাবনা-৪ আসনের নৌকার প্রার্থী গালিবুর রহমান শরীফ বলেন, ‘আমি পাবনা-৪ আসনে সকল প্রার্থীকে স্বত:স্ফূর্তভাবে তাদের প্রচারণা চালাতে অনুরোধ করবো। আমার দ্বারা কেউ হুমকির শিকার হবেন না। আমি তাদের সহযোগিতা করবো। সবার অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠ ও উৎসবমুখর নির্বাচন আমরা উপহার দিবো।’

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD