February 22, 2024, 10:07 am

বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন

মমিন রশীদ শাইন: বগুড়ায় প্রতিবারের মতো যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস-২০২৩ উদযাপন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে শনিবার (১৬ ডিসেম্বর) সুর্যোদয়ের সাথে সাথে  ৩১ বার তোপধ্বনি মাধ্যমে দিবসের শুভ সূচনা করেন জেলা প্রশাসন।  পরে মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভ মুক্তির ফুলবাড়ীতে মহান শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক সাইফুল ইসলাম, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবত্তী,জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদের চেয়ারম্যান ডা: মোকবুল হোসেন, বগুড়া পৌরসভা, উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান শফিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন, জেলা বিএনপি ও জাতীয়তাবাদী যুবদল .জাতীয়তাবাদী ছাত্রদল,জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল,জাতীয়তাবাদী মহিলাদল, জাতীয়তাবাদী শ্রমিক দল,সাংবাদিক ইউনিয়ন বগুড়া, বগুড়া ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনসহ বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্আন সমুহ পুষ্পস্তবক অর্পন করেন।

এছাড়াও বাংলাদেশ আওয়ামীলীগ বগুড়া জেলা শাখা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে, এবং শহীদ খোকন পার্কে  কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী প্রদান করেন এসময় জেলা আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মী উপস্থিতত ছিলেন। কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল থেকে  বিভিন্ন সামাজিক সংগঠন, স্কুল, কলেজ, সাংবাদিক সংগঠনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ এখানে পুস্ষ্পস্তবক অর্পন করেন।

দিবসের কর্মসূচী সমুহের মধ্যে ছিল সকাল  ৮টায় শহীদ চাঁন্দু ষ্টেযিয়ামে  আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, সালাম গ্রহন, শিশু কিশোর সমাবেশ,এবং পুলিশ, আনসার বাহিনী স্কুল কলেজ শিক্ষার্থীদের কুচকাওয়াজ প্রদর্শন।

দুপুর ১২টায়  মুক্তিযোদ্ধা আমিনুল হক দুলাল অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের পরিবারবর্গের সংবর্ধনা প্রদান। দুপুর ১টায় হাসপাতাল, এতিমখানা ও শিশুদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন।

বিকাল ৩টায় জিলা স্কুল মাঠে প্রীতি ফুটবল প্রতিযোগীতা,সন্ধ্যায় শহরের সাতমাথা মুজিমঞ্চে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে মুক্তিযুদ্ধের আদর্শ চেতনা ধারন ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার ও বিজয় দিবসের তা’পর্য বিষয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD