February 29, 2024, 4:04 pm

News Headline :
বিএনপি বিদেশিদের ওপর নির্ভর করে না: মঈন খান শিক্ষক মুরাদের বিরুদ্ধে শ্লীলতাহানির প্রাথমিক সত্যতা মিলেছে : ডিএমপি ১০ দিনের সফরে যুক্তরাষ্ট্র ও ফ্রান্স যাচ্ছেন গণপূর্তমন্ত্রী ভিকারুননিসার শিক্ষক মুরাদের বিরুদ্ধে ছাত্রী নিপীড়নের প্রমাণ পেয়েছে পুলিশ প্রযুক্তিনির্ভর অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘লাভ লাইন’-এ মুগ্ধতা ছড়াচ্ছেন তারা গাজায় অভিযানে ২৩৮ ইসরায়েলি সেনা নিহত ড. ইউনূসকে আপিল করতে ৫০ কোটি টাকা দিতে হবে: হাইকোর্ট বিএনপির অবশিষ্ট কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জাতিসংঘের ভোজ্য তেল ক্রয়-বিক্রয়ে অনিরাপদ ড্রাম ব্যবহার বন্ধে কর্মশালা

জাতীর সূর্য সন্তানদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

যমুনা নিউজ বিডি: আগামীকাল ১৬ ডিসম্বের, মহান বিজয় দিবস। দিবসটির সুচনা লগ্নে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহিদদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ লাখো জনতা। এসময় ফুলে-ফুলে ভরে উঠবে স্মৃতিসৌধের মূল শহীদ বেদী। ইতিমধ্যেই ধোয়া-মোছা ও রং তুলির যাবতীয় কাজ সম্পন্ন করেছে গণপূর্ত বিভাগ।

মহান বিজয় দিবসে সাভার জাতীয় শহীদ স্মৃতিসৌধের মূল শহিদ বেদীতে ফুল দিয়ে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করবেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রী পরিষদ সদস্যবৃন্দ, বিদেশী কুটনৈতিকবৃন্দ, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠনসহ নানা শ্রেণী ও পেশার মানুষ।

সুর্যোদয়ের সঙ্গে-সঙ্গে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদন করবেন। এসময় তাদেরকে দেওয়া হবে তিন বাহিনীর গার্ড অব অনার। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদনের পরপরই স্মৃতিসৌধ প্রাঙ্গন সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হবে। মহান বিজয় দিবসকে স্বাগত জানাতে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ। ইতিমধ্যে স্মৃতিসৌধের ধোয়া-মোছা ও রং তুলির কাজ শেষ হয়েছে। তিন বাহিনীর গার্ড অব অনারের মহড়ার প্রস্ততি এরইমধ্যে সম্পন্ন হয়েছে। বিভিন্ন ফুলের গাছ সাজানোসহ পুরো স্মৃতিসৌধ সাজানো হয়েছে নান্দনিক রুপে।

পরিস্কার-পরিচ্ছন্নতার কাজে নিয়োজিত শ্রমিক আয়নাল, হাফিজসহ আরও অনেকেই জানালেন, মাসব্যাপী ৮-১০জন পরিচ্ছন্নতাকর্মী নিরবিচ্ছিন্নভাবে স্মৃতিসৌধ এলাকায় সৌšন্দর্য বর্ধনের কাজ করেছে।

যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে উল্লেখ করে সাভার জাতীয় স্মৃতিসৌধের দায়িত্বে কর্মরত সাভার গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান জানান, ১৬ ডিসেম্বর উপলক্ষে শহীদদের স্মরণে জাতীয় স্মৃতিসৌধে ধোয়া-মোছাসহ সব ধরণের কাজ সম্পন্ন করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থার স্বার্থে স্মৃতিসৌধে বসানো হয়েছে সিসি টিভি ক্যামেরা।

ঢাকা জেলার পুলিশ সুপার আসাদুজ্জামান রিপন জানান, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে পুরো স্মৃতিসৌধ এলাকায় চারস্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। পোশাকের পাশাপাশি রয়েছে সাদা পোশাকেও গোয়েন্দা নজরদারী।

সূত্র: বাসস

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD