February 25, 2024, 9:30 am

বুদ্ধিজীবীরাই বাঙালি জাতিকে একটি চেতনা ও আদর্শ দিয়েছে: মজিবর রহমান মজনু

স্টাফ রিপোর্টার: বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু বলেছেন, পাক হানাদার বাহিনী ও এদেশীয় দোসররা মিলে বুদ্ধিজীবীদের হত্যা করে দেশকে মেধাশূন্য করতে চেয়েছিল। আজ বাংলাদেশকে নিয়ে দেশি-বিদেশি অনেক ষড়যন্ত্র হচ্ছে, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল ষড়যন্ত্র উপেক্ষা করে আজ দ্বাদশ সংসদ নির্বাচনের শেষ দ্বারপ্রান্তে এসেছেন। আগের থেকে বগুড়ায় আওয়ামী লীগের সাংগঠনিক অবস্থান শক্তিশালী হওয়ায় প্রধানমন্ত্রী বগুড়ায় এই প্রথম ৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী দিয়েছেন। আমি বিশ্বাস করি সকল নেতাকর্মী যদি আন্তরিক হয়ে একসাথে কাজ করে তাহলে বগুড়ার ৭ আসনেই নৌকার বিজয় সুনিশ্চিত করে ঐতিহাসিক ঘটনা রচনা করতে পারবো। আর এই বিজয় কোন ব্যক্তির বিজয় হবে না, হবে বঙ্গবন্ধুর বিজয়, শেখ হাসিনার বিজয়, বাংলাদেশ আওয়ামী লীগের বিজয়। এই বিজয় হবে আদর্শের, বাংলাদেশের মানুষের। বাংলাদেশ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরে দরিদ্র দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। আজ আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে শহরের সাতমাথাস্থ দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগ আয়োজিত শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় প্রধান বক্তা বগুড়া সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আসহান রিপু বলেন, একটা চেতনা, একটা বিশ্বাস, একটা আদর্শ বাঙালি জাতিকে এই বুদ্ধিজীবীরাই দিয়েছে। আমাদের যে জাতির স্বত্ত্বা সেটা কিন্তু তারাই আমাদের রচনা করে দিয়েছে। তারা সবসময় বাংলাদেশকে আধুনিক গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠিত করতে কাজ করে গেছেন। যেটা কখনই পাকিস্থানীরা পছন্দ করেনি, তারা সবসময় চাইতো বাঙালিদেরকে হত্যা করতে। তারা জানতো এই বুদ্ধিজীবীদের হত্যা করলেই সেটা সম্ভব, তাই তারা পৃথিবীর মধ্য সবচেয়ে নিকৃষ্ট হত্যাকান্ড চালিয়ে বুদ্ধিজীবীদের হত্যা করেছে। আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে নৌকাকে বিজয়ী করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে এখনও বাংলাদেশে পাকিস্থানের যে দোসররা আছে তাদের প্রতিহত করতে হবে।

বগুড়া জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল রাজী জুয়েলের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতা টি জামান নিকেতা, আবুল কালাম আজাদ, প্রদীপ কুমার রায়, আসাদুর রহমান দুলু, এড. জাকির হোসেন নবাব, অধ্যক্ষ শাহাদত আলম ঝুনু, নাসরিন রহমান সীমা, আনিসুজ্জামান মিন্টু, রুহুল মোমিন তারিক, খালেকুজ্জামান রাজা, আতিকুর রহমান দুলু, ইমরান হোসেন রীবন, সাইফুল ইসলাম বুলবুল, আবু ওবায়দুল হাসান ববি, আলতাফুর রহমান মাসুক, সহযোগী সংগঠনের আব্দুস সালাম, আমিনুল ইসলাম ডাবলু, সাবরিনা সরকার পিংকি, শাহিন জোরদার, নাঈমুর রাজ্জাক তিতাস, নুরুজ্জামান সোহেল, রাশেদুজ্জামান রাজন, সজীব সাহা ও আল মাহিদুল ইসলাম জয় প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD