February 23, 2024, 3:45 am

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিতে বাংলাদেশ

যমুনা নিউজ বিডি: বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ব্যাট হাতে সাদামাটা পুঁজি দাঁড় করিয়েছিল শ্রীলঙ্কার যুবারা। জবাবে ব্যাট করতে নেমে আগের দুই ম্যাচে ফিফটি হাঁকানো ওপেনার আশিকুর রহমান শিবলী ফোটালেন সেঞ্চুরির ফুল। টাইগার এই ব্যাটারের অপরাজিত সেঞ্চুরিতে ভর করে লঙ্কানদের হারিয়ে টানা তিন জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনাল নিশ্চিত করল বাংলাদেশের যুবারা।

বুধবার (১৩ ডিসেম্বর) দুবাইয়ে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। এরপর ব্যাট করতে নেমে টাইগার যুবাদের নিয়ন্ত্রিত বোলিংয় নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৯ রান করে শ্রীলঙ্কা। জবাবে ২০০ রানের টার্গেট ৪ উইকেট হারিয়ে ৫৫ বল বাকি থাকতেই পেরিয়ে গেছে মাহফুজুর রহমান রাব্বীর দল। টাইগার ওপেনার শিবলী ১১৬ রানের অপরাজিত ইনিংস খেলেন।

এবার যুব এশিয়া কাপের আসরে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতকে ৬১ রানে হারিয়ে শুরু করেছিল বাংলাদেশ। এরপর দ্বিতীয় ম্যাচে জাপানের যুবাদের বিপক্ষে ২৩২ বল হাতে রেখে ৯ উইকেটের বড় ব্যবধানে জয় পেয়েছিল যুবা টাইগাররা। টানা দুই জয়ে শেষ চারে আগেই এক পা দিয়ে রেখেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আর লঙ্কানদের উড়িয়ে ‘বি’ গ্রুপে অপরাজিত থাকল রাব্বি-শিবলীরা।

এর সঙ্গে নিশ্চিত হয়েছে বয়সভিত্তিক টুর্নামেন্টটির সেমিফাইনালের রোডম্যাপও। গ্রুপ ‘এ’ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ও ভারত। অন্যদিকে, ‘বি’ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। আর রানার্সআপ হয়ে সেমিফাইনালিস্ট আরেক সংযুক্ত আরব আমিরাত।

টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী, সেমিফাইনালের দ্বৈরথে গ্রুপ চ্যাম্পিয়ন মুখোমুখি হবে অন্য গ্রুপ রানার্স-আপের। সে হিসেবে আগামী ১৫ ডিসেম্বর (শুক্রবার) ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ মুখোমুখি হবে ‘এ’ গ্রুপ রানার্স-আপ ভারতের। এর আগে ২০২১ সালেও দুই দল সেমিতে মুখোমুখি হয়েছিল।

এ ছাড়া একই দিনে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন পাকিস্তান লড়বে ‘বি’ গ্রুপ রানার্স-আপ সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে। এই দুই ম্যাচের বিজয়ী দল আগামী ১৭ ডিসেম্বর শিরোপা নির্ধারণী ফাইনালে মুখোমুখি হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD