February 23, 2024, 4:39 am

বগুড়ায় কৃষি কর্মকর্তার বিরুদ্ধে সার ও বীজ আত্মসাতের অভিযোগ

ষ্টাফ রিপোর্টার: বগুড়ায় আরাফাত রহমান নামে এক কৃষি কর্মকর্তার বিরুদ্ধে প্রণোদনার সার ও বীজ আত্মসাতের অভিযোগ উঠেছে। তিনি জেলার শাজাহানপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপসহকারী কৃষি কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন।

এই কৃষি কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ, ২০২৩-২৪ অর্থ বছরের প্রণোদনার সার ও বীজ বিভিন্ন নামে উত্তোলন করে নিজেই আত্মসাত করেন তিনি। এ বিষয়ে মনিরুজ্জামান নামে একজন লিখিত অভিযোগ করেন। তার অভিযোগের প্রেক্ষিতে তিন সদস্যদের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গত ২৩ নভেম্বর কৃষি সম্প্রসারণ অধিদফতরের বগুড়া অঞ্চলের অতিরিক্ত পরিচালক সরকার শফি উদ্দীন আহমেদ স্বাক্ষরিত এক আদেশে সার ও বীজ আত্মসাতের অভিযোগের তদন্তের নির্দেশ দেওয়া হয়। এই অধিদফতরের বগুড়ার উপপরিচালকের বরাবর এই আদেশ জারি করা হয়। তবে এ ঘটনায় পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত সম্পন্ন করার নির্দেশনা থাকলেও তা হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত কৃষি কর্মকর্তা আরাফাত রহমান বলেন, প্রণোদনার সার ও বীজ আত্মসাতের সঙ্গে আমি জড়িত নই। আমার বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ করা হয়েছে। তদন্ত কমিটির কাছে আমার স্বপক্ষে যুক্তি উপস্থাপন করেছি। কৃষি সম্প্রসারণ অধিদফতরের বগুড়ার উপপরিচালক মো. মতলুবর রহমান বলেন, আরাফাত রহমানের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত চলছে। তদন্ত কমিটিতে বগুড়ার কৃষি সম্প্রসারণ অধিদফতরের অতিরিক্ত উপপরিচালক মুহা. মশিদুল হককে (উদ্ভিদ সংরক্ষণ) প্রধান করা হয়েছে। জানতে চাইলে কৃষি কর্মকর্তা মুহা. মশিদুল হক বলেন, অভিযোগের তদন্ত চলছে। আশা করা যাচ্ছে চলতি সপ্তাহে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া যাবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD