February 22, 2024, 11:34 am

প্রথমবার পরিত্যক্ত বাংলাদেশের ম্যাচ

যমুনা নিউজ বিডি: নির্ধারিত সময়েই শুরু হয়েছিল মাঠের লড়াই। তবে ৮ বল মাঠে গড়ানোর পরই আসে বৃষ্টি। প্রবল বর্ষণ আর বজ্রপাতের কারণে এরপর আর মাঠে গড়ায়নি ম্যাচ। তাতে টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথমবার কোনো পরিত্যক্ত ম্যাচ দেখল বাংলাদেশ নারী দল।

বুধবার (৬ ডিসেম্বর) কিম্বার্লিতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নেমেছিল নিগার সুলতানার বাংলাদেশ দল। বৃষ্টির কারণে ম্যাচটি শেষ পর্যন্ত পরিত্যক্ত ঘোষণা করেছেন কর্তব্যরত আম্পায়াররা।

মেঘলা আবহাওয়ায় টস জিতে শুরুতে ফিল্ডিং নিয়েছিল দক্ষিণ আফ্রিকা নারী দল। শুরুটাও দারুণ হয় স্বাগতিকদের। প্রথম ওভারেই ওপেনার শামীমা সুলতানাকে আউট করেন ননকুলুলেকো ম্লাবা। এরপর আর খেলা হয়েছে মাত্র দুই বল। বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত ঘোষিত হওয়ার আগে ১ ওভার ২ বলে ১ উইকেট হারিয়ে ৭ রান করে বাংলাদেশ।

বৃষ্টিতে এই ম্যাচ বাতিল হওয়ায় সিরিজ হারের কোনো সম্ভাবনা থাকল না বাংলাদেশের। সিরিজের শেষ ম্যাচে স্বাগতিকদের হারাতে পারলে প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকাকে সিরিজ হারানোর গৌরব অর্জন করবে টাইগ্রেসরা। হারলে সিরিজ হবে ড্র।

এর আগে সিরিজের প্রথম ম্যাচে গত রোববার দক্ষিণ আফ্রিকাকে ১৩ রানে হারিয়ে সিরিজে এগিয়ে যায় বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই সংস্করণে ১২ ম্যাচে দ্বিতীয় এবং দেশটির মাটিতে প্রথম জয়ের স্বাদ পায় তারা।

কিম্বার্লিতে শুক্রবার (৮ ডিসেম্বর) হবে সিরিজ নির্ধারণী ম্যাচ। এই ম্যাচের পর প্রোটিয়াদের ডেরায় দুটি ওয়ানডে ম্যাচ খেলবে নিগার সুলতানার দল।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD