March 1, 2024, 9:42 pm

News Headline :
ঝিনাইদহ প্রেসক্লাবের নির্বাচনে এম রায়হান সভাপতি, ফয়সাল সাধারণ সম্পাদক ইসলামী স্থাপত্য ও ঐতিহ্যের প্রতিনিধিত্ব করে দেশের যে ৫ মসজিদ গণমাধ্যমের স্বাধীনতা ও বিকাশ ছাড়া গণতন্ত্র পূর্ণতা পাবে না : সমাজকল্যাণ মন্ত্রী বিদ্যুত ও গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত নতুন ৭ প্রতিমন্ত্রী কে কোন মন্ত্রণালয়ের দায়িত্বে মন্ত্রিসভায় নতুন ডাক পেলেন ৭ জন নন্দীগ্রামে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে দই, সেই সাথে বেড়েছে হোটেলে খাবারের দাম শেরপুরে ৩টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা জুমার পূর্বে চার রাকাত সুন্নত পড়া যে কারণে জরুরি গুগল নিয়ে এলো নতুন এআই ফিচার, ব্যবহার করবেন যেভাবে

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না: রিজভী

যমুনা নিউজ বিডি: তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ছাড়া কোনো নির্বাচন এদেশের মাটিতে হবে না বলে ক্ষমতাসীনদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার সন্ধ্যায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, চরম অর্থনৈতিক মন্দার এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর আবারো ক্ষমতায় থাকার সীল মোহরের একতরফা ভাগবাটোয়ারার প্রহসনের নির্বাচনের জন্য রাষ্ট্রের প্রায় ২ হাজার কোটি টাকা শ্রাদ্ধ করার আয়োজন চলছে। গণঅভিপ্রায়কে উপেক্ষা করে নৌকা, ডামি আওয়ামী লীগ এবং কতিপয় নাম গোত্রহীন ভূঁইফোড় দলছুট লোকজনকে নিয়ে ডামি নির্বাচন নাটক মঞ্চায়ন করার জন্য জনগণের এই বিপুল পরিমান অর্থ বিনষ্টের হিসাব মাফিয়াচক্রের দোসর সিইসি কাজী হাবিবুল আওয়াল গংকে দিতে হবে। ইতিমধ্যে সরকারের মন্ত্রীরাও বলতে শুরু করেছে এই পাতানো প্রতিযোগিতাহীন ভুয়া নির্বাচন হবে কি না তা নিয়ে তারা ঘোরতর সন্দিহান। বাস্তবতা হলো দেশের ১৮ কোটি জনগণ এই নির্বাচন করতে দিবে না। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ছাড়া কোন নির্বাচন দেশের মাটিতে হবে না।
এই মুহূর্তে একতরফা প্রতিযোগিতাহীন ভোটারদের সঙ্গে তামাশার নির্বাচনের সার্কাস বন্ধ ও সংসদ ভেঙে দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের দাবি জানান তিনি।

তিনি বলেন, কম্বোডিয়ার ৩৮ বছরের একনায়ক হুন সেনের ‘রাজ্যাভিষেক’ মডেলের নির্বাচনের পথে হাঁটছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কম্বোডিয়ায় যেভাবে বছরের পর বছর নির্বাচনী তামাশার মাধ্যমে স্বৈরাচার হুন সেন নিপীড়ন- দুঃশাসন চালিয়েছে, শেখ হাসিনার তার চেয়ে অনেক বেশী অত্যাচার চালাচ্ছেন। কম্বোডিয়ার মতোই শেখ হাসিনা বাংলাদেশের একমাত্র আস্থাভাজন সর্বাধিক জনপ্রিয় বিরোধী দল বিএনপিকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করছেন। আইনের ম্যারপ্যাঁচে ফেলে কম্বোডিয়ার প্রধান বিরোধী দল ক্যান্ডেললাইট পার্টিকে নিষিদ্ধ করে হুন সেন। গত জুলাইয়ের নির্বাচন হয়েছে সেদেশে।

হুন সেনের দল কম্বোডিয়ান পিপলস পার্টিসহ (সিপিপি) ১৮টি দল। তার মধ্যে বাদবাকি ১৭টি দল ছিল হুন সেনের তৈরি করা ‘কিংস পার্টি’।
‘এই ১৭টি দল ছিল কার্যালয় সর্বস্ব। জনগণের মাঝে তাদের কোনো গ্রহণযোগ্যতা ছিল না। কোনো দলেরই জনভিত্তি ছিল না। নির্বাচনে একচেটিয়া জয় পায় হুন সেনের দল কম্বোডিয়ান পিপলস পার্টি (সিপিপি)। বিদেশে নির্বাসনে থাকা ১৭ জন বিরোধী রাজনীতিবিদকে ২০ থেকে ২৫ বছরের জন্য রাজনীতিতে নিষিদ্ধ করা হয়। নিজের তৈরি করা কিংস পার্টিকে প্রতিদ্বন্দ্বী বানিয়ে অভূতপূর্ব শান্তিপূর্ণ নির্বাচন করেছিলেন হুনসেন। নির্বাচনে কোথাও সহিংসতা হয়নি। নিরপেক্ষতা ও গ্রহণযোগ্যতা নিয়ে কোনো দল প্রশ্ন তোলেনি। কারণ সেই নির্বাচন ছিল আওয়ামী লীগের এবারের নির্বাচনের মতো “আমরা আর মামুরা “ মার্কা নির্বাচন।’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, যুক্তরাষ্ট্রসহ গণতান্ত্রিক বিশ্ব কম্বোডিয়ার হুন সেনের এই সীল মোহর নির্বাচনের তামাশা বন্ধের জন্য বিভিন্ন নিষেধাজ্ঞা ও হুঁশিয়ারি দিলেও তা উপেক্ষা করে পাতানো নির্বাচন করে। নির্বাচনের পর ক্ষমতায় থাকতে পারেনি একনায়ক হুন সেন। বাংলাদেশেও স্বৈরাচার কবলিত কম্বোডিয়ার চেয়ে ভয়াবহ পরিস্থিতি চলছে। গণতান্ত্রিক বিশ্বের সমস্ত হুঁশিয়ারি ও আহ্বান উপেক্ষা করে পাতানো ডামি নির্বাচনের সার্কাস করছেন শেখ হাসিনা। তার এই নির্বাচনী প্রহসন জেনে গেছে গোটা বিশ্ব। দেশের জনগণের আন্দোলন এবং গণতান্ত্রিক বিশ্বের সঙ্গে প্রকাশ্যে লড়াইয়ে নেমেছেন তিনি। অচিরেই তার ক্ষমতায় থাকার সাধ চূর্ণ বিচূর্ণ হবেই ইনশাআল্লাহ।

বিশেষ বাহিনী এবং আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে মামলা, হামলা এবং গণগ্রেপ্তার করে বিএনপিসহ ৬০টির বেশী রাজনৈতিক দলকে মাঠ ছাড়া করতে চালানো হচ্ছে অমানুষিক নিপীড়ন বলেও অভিযোগ করেন রিজভী।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের গ্রেপ্তার, মামলা, আসামী ও আহতের সংখ্যা তুলে ধরেন রিজভী। তিনি জানান, এসময়ে ২২৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে, আহত হয়েছে ১০ জন এবং মামলা দায়ের করা হয়েছে ৮টি। এসব মামলায় আসামী করা হয়েছে ৯১৫ জন নেতাকর্মীকে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD