February 22, 2024, 10:31 am

প্রার্থীদের নিরাপত্তা নিশ্চিতে নির্দেশ ইসির

যমুনা নিউজ বিডি: স্বতন্ত্র প্রার্থীসহ সকল প্রার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

শনিবার (২ ডিসেম্বর) প্রশাসনিক বদলিসহ নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সাংবাদিকদের ব্রিফিংকালে একথা জানান তিনি।

এখন পর্যন্ত ২ হাজার ৭১৩ জন প্রার্থী হয়েছেন জানিয়ে অশোক কুমার দেবনাথ বলেন, আমাদের কাছে যে তথ্য আছে সেটি অনুযায়ী, ২৯টি দল রয়েছে। আগে ৩০টি দল নির্বাচনে প্রার্থী দিয়েছিল। তবে তারমধ্যে জেডিপি বলে একটি আছে, সেটি কোনো দল না, সেটি স্বতন্ত্র হবে। তাই সবমিলিয়ে নিবন্ধিত দলের মধ্যে ২৯টি দল আমাদের কাছে মনোনয়নপত্র দাখিল করেছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের নির্বাচন কমিশনাররা গত এক সপ্তাহে বিভিন্ন জেলা এবং অঞ্চলপর্যায়ে সফর করেছেন। তাদের তথ্যের ভিত্তিতে নির্বাচন কমিশন গত ৩০ নভেম্বর বসে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সময় রদবদলে প্রশাসনে বিশৃঙ্খলার কোনো ঝুঁকি নেই বলেও উল্লেখ করেন তিনি।

এখন পর্যন্ত কোনো অসুবিধা নেই দাবি করে ইসির অতিরিক্ত সচিব বলেন, নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের প্রয়োজন মনে করলে কমিশন সিদ্ধান্ত নেবে। কিন্তু এই মুহূর্তে এ বিষয়ে কোনো সিদ্ধান্ত আমার জানা নেই।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD