February 29, 2024, 5:24 pm

News Headline :
বিএনপি বিদেশিদের ওপর নির্ভর করে না: মঈন খান শিক্ষক মুরাদের বিরুদ্ধে শ্লীলতাহানির প্রাথমিক সত্যতা মিলেছে : ডিএমপি ১০ দিনের সফরে যুক্তরাষ্ট্র ও ফ্রান্স যাচ্ছেন গণপূর্তমন্ত্রী ভিকারুননিসার শিক্ষক মুরাদের বিরুদ্ধে ছাত্রী নিপীড়নের প্রমাণ পেয়েছে পুলিশ প্রযুক্তিনির্ভর অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘লাভ লাইন’-এ মুগ্ধতা ছড়াচ্ছেন তারা গাজায় অভিযানে ২৩৮ ইসরায়েলি সেনা নিহত ড. ইউনূসকে আপিল করতে ৫০ কোটি টাকা দিতে হবে: হাইকোর্ট বিএনপির অবশিষ্ট কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির আহ্বান জাতিসংঘের ভোজ্য তেল ক্রয়-বিক্রয়ে অনিরাপদ ড্রাম ব্যবহার বন্ধে কর্মশালা

পুলিশ সুপার রবিউল ইসলামের মর্যাদাপূর্ণ পিএসসি কোর্স সম্পন্ন

যমুনা নিউজ বিডি: দিনাজপুর জেলার পাবর্তীপুর উপজেলার বেলাইচন্ডী ইউনিয়নের কৃতি সন্তান বাংলাদেশ পুলিশের ফরিদপুর পি.বি.আই, কর্মরত পুলিশ সুপার মো. রবিউল ইসলাম কৃতিত্বের সাথে ডিএসসিএসসি কোর্স – ২০২৩ সম্পন্ন করেছেন। তিনি মিরপুর সেনানিবাসস্থ সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ (ডিএসসিএসসি) থেকে ওই মর্যাদাপূর্ণ পিএসসি কোর্স সম্পন্ন করেন।
গত ২৯ নভেম্বর মিরপুর সেনানিবাসের শেখ হাসিনা কমপ্লেক্সে ডিএসসিএসসি কোর্সে অংশগ্রহনকারী অফিসারদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি মহামান্য রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন কোর্সে অংশ গ্রহনকারীদের হাতে সনদপত্র তুলে দেন।
প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি বলেন, দেশি-বিদেশী সামরিক কর্মকর্তাদের সামরিক কৌশলগত দক্ষতা,সামরিক-বেসামরিক তথা আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয় সাধন ও সহযোগিতা বৃদ্ধিতে ডিএসসিএসসি’র ভূমিকা অনস্বীকার্য। এ কোর্স থেকে অর্জিত জ্ঞান ও প্রজ্ঞা, সংকল্প ও পরিকল্পনাকে কাজে লাগাতে পরামর্শ দেন রাষ্ট্রপতি মোহাম্মদ শাহাবুদ্দিন। এ সময় তিনি কোর্স সম্পন্নকারী অফিসারদের অভিনন্দন জানান।
জানা গেছে, চলতি বছর ডিএসসিএসসি কোর্সে ২৫৭ জন অফিসার অংশগ্রহণ করেন। এদের মধ্যে বাংলাদেশ সেনাবাহিনীর ১৩৬ জন, নৌবাহিনীর ৪৫ জন, বিমানবাহিনীর ২৪ জন এবং বাংলাদেশ পুলিশের ৩ জন অফিসার অংশ নেন। বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, কুয়েত, তুরস্ক, জার্মানী,নাইজেরিয়া, কাতার, সৌদি আরব, মালিসহ বন্ধু প্রতিম ২৪ টি দেশের ৪৯ জন সামরিক কর্মকর্তা ওই কোর্সে অংশ গ্রহণ করেন।
প্রসঙ্গত, কোর্স সম্পন্নকারী পুলিশ সুপার রবিউল ইসলাম নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের প্রাক্তন মেধাবী শিক্ষার্থী। তিনি দিনাজপুরের পার্বতীপুরের বেলাইচন্ডী ইউপি’র সোনাপুকুর (হুচুপাড়া) মো.সোলায়মান প্রামানিক ও রাবেয়া বেগম দম্পতির পুত্র। ব্যক্তিগত জীবনে রবিউল ইসলাম দুই সন্তানের জনক। ভবিষ্যত জীবনের জন্য সবার দোয়া প্রার্থী তিনি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD