March 1, 2024, 9:46 pm

News Headline :
ঝিনাইদহ প্রেসক্লাবের নির্বাচনে এম রায়হান সভাপতি, ফয়সাল সাধারণ সম্পাদক ইসলামী স্থাপত্য ও ঐতিহ্যের প্রতিনিধিত্ব করে দেশের যে ৫ মসজিদ গণমাধ্যমের স্বাধীনতা ও বিকাশ ছাড়া গণতন্ত্র পূর্ণতা পাবে না : সমাজকল্যাণ মন্ত্রী বিদ্যুত ও গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত নতুন ৭ প্রতিমন্ত্রী কে কোন মন্ত্রণালয়ের দায়িত্বে মন্ত্রিসভায় নতুন ডাক পেলেন ৭ জন নন্দীগ্রামে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে দই, সেই সাথে বেড়েছে হোটেলে খাবারের দাম শেরপুরে ৩টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা জুমার পূর্বে চার রাকাত সুন্নত পড়া যে কারণে জরুরি গুগল নিয়ে এলো নতুন এআই ফিচার, ব্যবহার করবেন যেভাবে

গাজীপুর-৫ আসনে লিবারেল ইসলামিক জোটের মনোনয়ন পেলেন হিজড়া ঊর্মি

যমুনা নিউজ বিডি: বর্তমান নির্বাচন কমিশন (ইসি) দায়িত্ব নেওয়ার পর নতুন দুটি দলকে নিবন্ধন দেয়া হয়েছে। এই দুই দলের মধ্যে একটি হচ্ছে বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি)। একতারা তাদের প্রতীক। তাদের নেতৃত্বে ছয় দলের লিবারেল ইসলামিক জোট এবারের নির্বাচনের অংশগ্রহণের ঘোষণা দিয়েছে।

সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারির নেতৃত্বাধীন বাংলাদেশ সুপ্রিম পার্টি ছাড়াও লিবারেল ইসলামিক জোটের সঙ্গীরা হলো ইসলামিক ঐক্য জোট, আশেকানে আউলিয়া ঐক্য পরিষদ, বাংলাদেশ জনদল (বিজেডি), ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ-ভাসানী) ও কৃষক শ্রমিক পার্টি।

গাজীপুর-৫ (কালীগঞ্জ, গাজীপুর সদরের আংশিক ও গাজীপুর সিটির আংশিক) আসনে লিবারেল ইসলামিক জোটের মনোনয়ন পেয়েছেন ঊর্মি নামের এক হিজড়া। তিনি গাজীপুর সদর উপজেলার পুবাইলের বাড়ৈবাড়ি এলাকার ফাইজ উদ্দিন ও ছালেহা খাতুনের সন্তান। আজ (২৯ নভেম্বর) জেলা নির্বাচন কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেয়ার কথা রয়েছে তার।

ঊর্মি জানান, তার আইনজীবীর মাধ্যমে মনোনয়ন ফরম পূরণের কাজ করছেন। তাই এখন অনেক ব্যস্ত। তাড়াহুড়োর মধ্যে তিনি বলেন, ‘আমি নির্বাচনের সব প্রস্তুতিও নিচ্ছি। আমি সাধারণ মানুষের পাশে থেকে সেবা করতে চাই। আপনারাও আমাকে সহযোগিতা করবেন।

ঊর্মি গাজীপুর-৫ আসনের মনোনয়ন পান ১৮ নভেম্বর। পরদিন মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। তাকে মনোনয়ন দেওয়ার বিষয়ে বাংলাদেশ সুপ্রিম পার্টির মুখপাত্র আজমাইন আসরার বলেন, ‘গাজীপুর-৫ আসন থেকে তিনজন আমাদের দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন। পরে আমরা তাদের সাক্ষাৎকার নিই। সেখানে আমাদের কাছে হিজড়া ঊর্মিকে শক্তিশালী প্রার্থী হিসেবে মনে হয়েছে। এ কারণে তাকে দেওয়া হয়েছে। আসনটিতে ঊর্মি আমাদের জোটের একমাত্র প্রার্থী। আমরা আশা করছি তিনি ভালো করবেন।’

ঊর্মিকে মনোনয়ন দেওয়ার বিষয়ে যৌক্তিকতা তুলে ধরে আজমাইন বলেন, ‘তারাও আমাদের দেশের নাগরিক, তাদেরও একটা অধিকার আছে। সবকিছু চিন্তা করে আমাদের মনে হয়েছে, এটা ভালো একটি পদক্ষেপ।’

এদিকে গাজীপুর-৫ আসনে টানা তিনবারের সংসদ সদস্য মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ (চুমকি)। এবারও দল তাকে মনোনয়ন দিয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD