February 25, 2024, 10:02 am

অবরোধের সমর্থনে বগুড়ায় বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

ষ্টাফ রিপোর্টার: হাসিনা সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে বিএনপির ডাকা ৮ম দফায় সারা দেশে ২৪ ঘণ্টার সড়ক, রেল ও নৌপথ অবরোধের  দিনে বগুড়ায় অবরোধের সমর্থনে মহাসড়কের বিভিন্ন এলাকায় অবস্থান নেয় বগুড়া জেলা বিএনপি। সোমবার ভোর থেকেই বগুড়া-রংপুর মহাসড়ক এবং ২য় বাইপাস মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন দলটির নেতা-কর্মীরা। বুধবার(২৯ শে নভেম্বর ) সকাল থেকে ঢাকা-রংপুর মহাসড়কের বগুড়ার বনানী-লিচুতলায় বাইপাস সড়কে অবস্থান নিয়ে শান্তি পূর্ণ অবরোধ কর্মসূচিতে বিক্ষোভ মিছিল নেতৃত্ব দেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা ও কৃষক দল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি মোঃ হেলালুজ্জামান তালুকদার লালু ও বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা।। নেতাকর্মী মহাসড়কে মিছিল ও সমাবেশ করে।

সমাবেশে সাবেক এমপি লালু বলেন, এই সরকারের অপশাসন ও দুঃশাসনের বিরুদ্ধে জনগণ আজ রাজপথে নেমে এসেছে। এই অবৈধ সরকার তার ক্ষমতার মেয়াদকে দীর্ঘায়িত করতে আজ্ঞাবহ নির্বাচন কমিশনকে দিয়ে জনধিকৃত ও প্রহসনের তফসিল ঘোষণা করেছে। ইতোমধ্যেই বাংলাদেশের জনগণ ও সকল বিরোধী রাজনৈতিক শক্তি এই তফসিল প্রত্যাখ্যান করেছে। আমরা সরকারকে স্পষ্ট বলতে চাই, অবিলম্বে পদত্যাগ করে নির্বাচন কমিশন পুনর্গঠন করে অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ তৈরি করুন। অন্যথায় রাজপথের আন্দোলনের মাধ্যমেই আপনাদের পতন নিশ্চিত করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের অধিকার প্রতিষ্ঠা করা হবে। বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বিএনপি নেতা জয়নাল আবেদীন চাঁন, ফজলুল বারী তালুকদার বেলাল, সাংগঠনিক সম্পাদক সহিদ উন নবী সালাম, বিএনপি নেতা শেখ তাহা উদ্দিন নাহিন, বগুড়া জেলা যুবদলের আহ্বায়ক খাদিমুল ইসলাম খাদেম, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আবু হাসান, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান, শহর বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ সোলায়মান আলী, মাহবুবুর রহমান লুলকা, সায়েদুল ইসলাম সায়েদ,  বিএনপি নেতা আ: কুদ্দুস চান, সাজ্জাদুজ্জামান সিরাজ জয়, ফারুক হোসনে ফারুক, শফিকুল ইসলাম শফিক,আবদুল জলিল, শহিদুল ইসলাম, রাজু বাহার, আরিফুর রহমান দিপন, ফয়সাল হোসেন লাবন, মোঃ খলিল, হোসাইনুল করিম, জেলা যুবদলের নেতা লাবু, শহর যুবদল আহবায়ক আহসান হাবীব মমি, গাবতলী উপজেলা যুবদলের আহ্বায়ক আরিফুর রহমান মজনু,শহর স্বেচ্ছাসেবক দল আহবায়ক হোসেন আলী, যুবনেতা সৌরভ হাসান প্রমুখ নেতৃবৃন্দ।

অপর দিকে বগুড়া শহরের উপকন্ঠে দ্বিতীয় বাইপাস সড়কের ফনির মোড়ে বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশার নেতৃত্বে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। অবরোধ কর্মসূচিতে অংশ নিয়ে সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বগুড়া জেলা বিএনপির উপদেষ্টা ভিপি সাইফুল ইসলাম, জেলা বিএনপির সি. সহ-সভাপতি আহসানুল তৈয়ব জাকির, শহর বিএনপির সভাপতি এড হামিদুল হক চৌধুরী হিরু,জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক কেএম খায়রুল বাসার, শহর বিএনপি সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান মনি,  শহর বিএনপির সাংগঠনিক সম্পাদক এসএম মোর্শেদ মিটন, জেলা স্বেচ্ছাসেবক দল আহবায়ক রাকিবুল ইসলাম শুভ, বিএনপি নেতা জহুরুল ইসলাম ডালু, আবু সালেহ নয়ন, আলী হায়দার তোতা, শামিম রেজা শামিম, কাউন্সিলর ইকবাল হোসেন রাজু, সহিদুল আলম সঞ্জু, ময়নুল হক উজ্জল, একে আজাদ, আইনুল হক, শহিদুল ইসলাম শহিদ, কোরবান আলী বাপ্পি, আব্দুল খালেক,আব্দুল বাসেদ, কাউন্সিলর মেহেদী হাসান হিমু, কাউন্সিলর তৌহিদুল ইসলাম বিটু, জাহিদুল ইসলাম, মিলন আখন্দ, শরিফুল ইসলাম শামিম,,আয়নাল হক মানিক, আনোয়ার হোসেন সান্টু, আঃ করিম মিস্টার, মানিক সরকার, এনামুল হক, জাহিদূর সরকার, আ. গোফফার, খোরশেদ আলম, মাফুজার রহমান, যুবনেতা হারুনর রশীদ সুজন, আদিল শাহরিয়ার গোর্কি, সদর উপজেলা যুবদলের আহ্বায়ক অতুল চন্দ্র রায় প্রমুখ নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD