March 1, 2024, 8:53 pm

News Headline :
ঝিনাইদহ প্রেসক্লাবের নির্বাচনে এম রায়হান সভাপতি, ফয়সাল সাধারণ সম্পাদক ইসলামী স্থাপত্য ও ঐতিহ্যের প্রতিনিধিত্ব করে দেশের যে ৫ মসজিদ গণমাধ্যমের স্বাধীনতা ও বিকাশ ছাড়া গণতন্ত্র পূর্ণতা পাবে না : সমাজকল্যাণ মন্ত্রী বিদ্যুত ও গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত নতুন ৭ প্রতিমন্ত্রী কে কোন মন্ত্রণালয়ের দায়িত্বে মন্ত্রিসভায় নতুন ডাক পেলেন ৭ জন নন্দীগ্রামে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে দই, সেই সাথে বেড়েছে হোটেলে খাবারের দাম শেরপুরে ৩টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা জুমার পূর্বে চার রাকাত সুন্নত পড়া যে কারণে জরুরি গুগল নিয়ে এলো নতুন এআই ফিচার, ব্যবহার করবেন যেভাবে

মনোনয়নপত্র নিলেন যেসব জনপ্রিয় মুখ

যমুনা নিউজ বিডি: রাজনীতির মাঠে তারাদের দ্যুতি ঝলমল করছে। এবার বিনোদন ও খেলার জগতের জনপ্রিয় তারকারা নৌকায় উঠতে ভিড় জমিয়েছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন একাধিক জনপ্রিয় মুখ।
মাসুম পারভেজ রুবেল: বরিশাল-৩ আসন থেকে আওয়ামী লীগের পক্ষ থেকে প্রার্থী হয়েছেন এই অভিনেতা। প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি। রুবেল ছাত্রলীগ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। বঙ্গবন্ধু সাংস্কৃতিক গোষ্ঠীর কেন্দ্রীয় প্রেসিডেন্টও ছিলেন তিনি। সারা জীবন বঙ্গবন্ধুকে ভালোবেসেছেন।
রোকেয়া প্রাচী: ফেনী-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এই অভিনয়শিল্পী। সোমবার (২০ নভেম্বর) মনোনয়নপত্র সংগ্রহ করে একইদিনে জমা দিয়েছেন বলে জানা গেছে। রোকেয়া প্রাচী বলেন, ‘বহুদিন থেকে আমি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে আছি। মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে বঙ্গবন্ধুর আদর্শে বড় হয়ে মুক্তিযোদ্ধার সন্তানদের প্রতিনিধিত্ব করছি। আমি নারী হিসেবে নারীদের প্রতিনিধিত্ব করছি, সংস্কৃতিকর্মী হিসেবে সংস্কৃতি অঙ্গনের মানুষদের প্রতিনিধিত্ব করছি। প্রধানমন্ত্রী যদি আমাকে মনোনয়ন দেন তবে অবশ্যই নির্বাচনে অংশ নেবো।’
সাকিব আল হাসান: দ্বাদশ জাতীয় নির্বাচন দিয়ে রাজনীতিতে পা রাখতে চান সাকিব। আওয়ামী লীগের হয়ে নির্বাচনে অংশ নেয়ার জন্য তিনটি আসনের মনোনয় কেনেন তিনি। এর মাঝে রয়েছে মাগুরা ১, ২ ও ঢাকা-১০ আসন। মনোনয়ন কেনার সময় সাকিব উপস্থিত না থাকলেও জমা দেয়ার জন্য আওয়ামী লীগের কার্যালয়ে যান তিনি।
শাকিল খান: বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসন থেকে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন চিত্র নায়ক শাকিল খান। শনিবার (১৮ নভেম্বর) আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয় থেকে এ মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। এ সময় তার সঙ্গে রামপাল ও মোংলার আওয়ামী লীগ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। শাকিল খান বলেন, ‘আমি শতভাগ আশাবাদী। প্রধানমন্ত্রী আমাকে নৌকা প্রতীকের মনোনয়ন দেবেন। মনোনয়ন পেলে রামপাল মোংলা আসন থেকে নির্বাচনে অংশ নিতে চাই।’
এসডি রুবেল: মনোনয়নপত্র কিনলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এসডি রুবেল। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এসডি রুবেল। জানা গেছে, তিনি সোমবার (২০ নভেম্বর) মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ও মঙ্গলবার জমা দিয়েছেন। এসডি রুবেল ঢাকা-৮ আসনের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ২০১৮ সালে আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক উপণ্ডকমিটির সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন এই গায়ক।
মাহিয়া মাহি: ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন। মনোনয়ন ফরম আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এসে জমা দেন। পরে ফেসবুকে একটি পোস্ট করেন তিনি। এতে লেখেন, ‘আলহামদুলিল্লাহ, মনোনয়নপত্র জমা দিলাম। সবার দোয়া চাই। আমি আমার সাংবাদিক ভাইদের প্রতি কৃতজ্ঞ। তারা আছে বলেই আমি আছি।’
সিদ্দিকুর রহমান: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের লড়াইয়ে মনোনয়নপত্র কিনেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক। আগে ঢাকা-১৭ আসনের উপণ্ডনির্বাচনে মনোনয়ন প্রত্যাশী থাকার পরও ব্যর্থ হয়েছিলেন তিনি। তবে এবার আর হাল ছাড়েননি। এবার দুটি আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন। টাঙ্গাইল-১ মধুপুর-ধনবাড়ী ও ঢাকা-১৭ আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন সিদ্দিক।
সামসুন নাহার সিমলা: ‘ম্যাডাম ফুলি’ খ্যাত চিত্রনায়িকা সিমলা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন। তিনি ঝিনাইদহ-১ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এবারই প্রথম জাতীয় সংসদ নির্বাচনের জন্য আগ্রহ প্রকাশ করে মনোনয়ন ফরম কিনেছেন সিমলা।
আসাদুজ্জামান নূর: অভিনয় শিল্পী ও রাজনীতিবিদ আসাদুজ্জামান নূর আগের মেয়াদে নীলফামারী-২ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এবারও নিজ আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন বলে জানা গেছে।
মমতাজ বেগম: আগের মেয়াদে মানিকগঞ্জ-২ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন কণ্ঠশিল্পী মমতাজ বেগম। এবারও একই আসনের জন্য মনোনয়ন ফরম নিয়েছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD