July 3, 2022, 11:11 pm

বগুড়ায় ঝড়ে প্রাণ গেল দুজনের

স্টাফ রিপোর্টার : বগুড়ায় ঝড়ে দেয়াল ও গাছচাপায় দুই উপজেলায় দুই জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে কাহালুতে নিজ ঘরেই দেয়ালচাপায় একজনের মৃত্যু হয়। আর শাজাহানপুর উপজেলা বাড়িতে ভেঙে পড়া গাছ সরাতে গিয়ে আরেকজনের প্রাণ যায়। শনিবার ভোরে কাহালু উপজেলায় মাছপাড়া গ্রামে দেয়ালচাপায় মারা যান শাহিন নামে এক দিনমজুর। ঝড়-বৃষ্টিতে একটি গাছ উপড়ে তার বাড়ির ওপর পড়ে। এ সময় গাছের ভারে মাটির দেয়াল ধসে পড়ে। এবং দেয়ালচাপায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। মৃত ৪৫ বছর বয়সী শাহীন গাইবান্ধার সাঘাটা উপজেলার জুমারবাড়ী গ্রামের বাসিন্দা। তার বাবার নাম মৃত গুলজার। তবে বছর সাতেক ধরে বগুড়ার কাহালু উপজেলায় সপরিবারে বসবাস করে আসছিলেন তিনি।

এছাড়া ঝড়-বৃষ্টির সময় বগুড়ার শাজাহানপুর উপজেলার বৃকুষ্টিয়া গ্রামে গাছচাপায় আব্দুল হালিম নামে একজনের মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত ৫১ বছর বয়সী আব্দুল হালিম বৃকুষ্টিয়া গ্রামের বাসিন্দা।

জানা গেছে, শনিবার ভোরের ঝড়ে একটি গাছ ভেঙে তার বাড়ির ওপর পড়ে। সকালে বাড়ির ওপর থেকে গাছ সরাতে ডাল কাটছিলেন তিনি। ওই সময় ওই গাছের চাপায় পড়ে গুরুতর আহত হন আব্দুল হালিম। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে শজিমেক হাসপাতালে নেন স্বজনরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

দেয়াল ও গাছচাপায় দুজনের মৃত্যুর বিষয় নিশ্চিত করেন কাহালু থানার ওসি মো. আমবার হোসেন  এবং শাজাহানপুর থানার ওসি মো. আব্দুল্লাহ আল মামুন।

প্রসঙ্গত, শনিবার ভোর ৩ টা ৫৫ মিনিট থেকে বগুড়ায় শুরু হয় তীব্র ঝড়। প্রায় ৯ মিনিট চলে ঝড়ের তাণ্ডব। এরমধ্যে ভোর ৪ টা থেকে ৪টা ৪ মিনিটে বাতাসের সর্বোচ্চ গতিবেগ ছিল ৮৮ দশমিক ৬ কিলোমিটার। যা এই মৌসুমের এখন পর্যন্ত সর্বোচ্চ বাতাসের গতিবেগ বলে জানিয়েছেন বগুড়া আবহওয়া অধিদফতরের পর্যবেক্ষক সৈয়দ গোলাম কিবরিয়া।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD