July 27, 2024, 12:48 am

২৪ নভেম্বর বগুড়া বার সমিতির নির্বাচন ১৩ পদে ৩৪ প্রার্থী

ষ্টাফ রিপোর্টার:  শুক্রবার ২৪ নভেম্বর বগুড়া জেলা এডভোকেটস্ বার সমিতির নির্বাচন। ২০২৪ সালের কার্যকরী পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩ টি পদে ভোটাররা ভোট প্রদান করবেন। বার সমিতির গওহর আলী ভবনে সকাল ৭ টা হতে বেলা ১ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। এতে বার সমিতির সদস্য ৮৬০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এই নির্বাচনে দুটি পুর্ণাঙ্গ প্যানেলসহ ৩ টি প্যানেল হতে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পুর্ণাঙ্গ ২ টি প্যানেল হলো বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত মহাজোট মনোনীত ফারুক-নবাব পরিষদ এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের মুক্তা-জাফর পরিষদ। এছাড়া বাম গণতান্ত্রিক আইনজীবী সমিতি মনোনীত সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ৭ টি পদে পল্টু- ববি পরিষদ এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে সহ-সভাপতি পদে মোঃ আজবাহার আলী।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ফারুক-নবাব পরিষদের প্রার্থীরা হলেন সভাপতি পদে মোঃ গোলম ফারুক, সহ-সভাপতির ২ টি পদে মোঃ জাহিদুল বারী (২) খোকন ও স্বপন কুমার সাহা, সাধারণ সম্পাদক পদে জাকির হোসেন (নবাব), যুগ্ম সম্পাদক পদে মোঃ আতিক মাহমুদ ও মোঃ রিয়াজুল জান্নাত প্রিন্স, লাইব্রেরী ও সমাজকল্যাণ সম্পদক পদে মোঃ আজিজুল হক ফিরোজ, ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ রাকিবুল ইসলাম এবং কার্যকরী সদস্যের ৫টি পদে মোঃ আব্দুর রাজ্জাক, উজ্জ্বল চন্দ্র সরকার, আরাফাত জাহান যুঁথী, টুম্পা দাস ও  মোঃ আব্দুল্লাহেল কাফি (১)।

অপর দিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের মুক্তা – জাফর প্যানেলের প্রার্থীরা হলেন সভাপতি পদে মোঃ আতাউর রহমান খান (মুক্তা), সহ-সভাপতির ২টি পদে মোঃ জাহিদুল হাসান (মুন্নু) ও মোঃ রিয়াজ উদ্দিন, সাধারণ সম্পাদক পদে মোঃ জহুরুল হক (জাফর), যুগ্ম সম্পাদক পদে মাহফুজার রহমান মাসুদ ও মোঃ হেলাল উদ্দিন, লাইব্রেরী ও সমাজকল্যাণ সম্পাদক পদে মোঃ মিজানুর রহমন( মিজান), ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পদক পদে আ.ন.ম বজলুর রশীদ (শাহীদ) এবং সদস্য পদের প্রথীরা হলেন নুরুল ইসলাম আকন্দ, মোঃ সাইফুদ্দীন (সাইফুল), নাসরিন আকতার জাহান (জেরিন), মোঃ নাজমুল হোসেন ও মোঃ জাকারিয়া সরকার ( ফেরদৌস)।

এছাড়া বাম গণতান্ত্রিক আইনজীবী সমিতি হতে সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ৭ টি পদে পল্টু-ববি পরিষদের প্রার্থীরা হলেন সভাপতি এএফএম সাইফুল ইলাম (পল্টু), সহ-সভাপতি পদে লিয়াকত আলী সরদার ও নজরুল  ইসলাম, সাধারণ সমাপাদক পদে আব্দুল লতিফ পশারী (ববি), যুগ্ম সম্পাদক পদে শেখ হাবিবুর হাসান (ড্রেক) এবং ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পদক পদে দিলরুবা নূরী ও সদস্য পদে  আহম্মেদ মঞ্জুরদ্দৌলা ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD