February 22, 2024, 11:41 am

রাষ্ট্রপতির সঙ্গে ন্যাশনাল ডিফেন্স ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্সের প্রশিক্ষণার্থীদের সাক্ষাৎ

যমুনা নিউজ বিডি: ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ন্যাশনাল ডিফেন্স কোর্স এবং আর্মড ফোর্সেস ওয়ার কোর্স ২০২৩ এ অংশগ্রহণকারীরা বুধবার (২২ নভেম্বর) দুপুরে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। বন্ধুপ্রতিম ১৭টি দেশের ২৯ জন সামরিক কর্মকর্তাসহ দেশের ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা প্রশিক্ষণে অংশ নেন। প্রশিক্ষণে অংশগ্রহণকারী কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ উন্নয়ন, অগ্রগতি ও শান্তিতে বিশ্বাসী।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, অর্থনৈতিক এবং তথ্য প্রযুক্তির ক্রমবর্ধমান অগ্রগতির ফলে বর্তমান বিশ্ব ব্যবস্থা অনেক জটিল এবং পরস্পর সংযুক্ত। পরিবর্তনশীল এই বিশ্বে জাতীয় উন্নয়নের পাশাপাশি জাতীয় নিরাপত্তা খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রেখে নিরাপত্তা নিশ্চিত করতে সামরিক ও বেসামরিক কর্মকর্তা সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

রাষ্ট্রপতি প্রশিক্ষণার্থীদেরকে প্রজাতন্ত্রের কর্মচারী এবং গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থার অংশ হিসেবে উল্লেখ করে বলেন আপনাদেরকে সুশাসন নিশ্চিতে কাজ করতে হবে। আইনের শাসন ও মানবাধিকার হবে আপনাদের কার্যপরিচালনার পথনির্দেশক। পেশাগত দক্ষতা উন্নয়নে উন্নত প্রযুক্তির মাধ্যমে প্রশিক্ষণ প্রদানে ন্যাশনাল ডিফেন্স কলেজ এর ভূমিকার প্রশংসা করে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আশা করেন প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীরা তাদের নিজ নিজ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবে।

অনুষ্ঠানে ন্যাশনাল ডিফেন্স কলেজ এর ভারপ্রাপ্ত কমান্ডেন্ট এয়ার ভাইস মার্শাল মো. কামরুল ইসলাম ধন্যবাদ জ্ঞাপন করেন। পরে প্রশিক্ষণার্থীদের সঙ্গে ফটোসেশনে অংশ নেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD