February 25, 2024, 7:38 am

বগুড়ার শেরপুরে বিএনপি-যুবলীগের সংঘর্ষে ৫ পুলিশ সহ আহত ২৪

শেরপুর প্রতিনিধি: বিএনপি ও সমমনা দলের ডাকা পঞ্চম দফার অবরোধের প্রথম দিনে বগুড়ার শেরপুরে বিএনপি ও যুবলীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশের ওসি সহ

৫ পুলিশ সদস্যসহ ২৪ জন নেতাকর্মী আহত হয়েছেন। বুধবার (১৫ নভেম্বর) বেলা ১২টার দিকে উপজেলার হাসপাতাল রোডের মোড়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহত পুলিশ সদস্যরা হলেন- শেরপুর থানার ওসি বাবু কুমার সাহা, এসআই হাসান, কনস্টেবল মো. শামীম, মো. রেজাউল ও মো. আলফাজ। বিএনপি ও যুবলীগের আহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে অবরোধের সমর্থনে জেলা বিএনপির উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য জি এম সিরাজের নেতৃত্বে একটি মিছিল বের হয়। মিছিলটি হাসপাতাল রোডের মোড়ের সামনে পৌঁছালে সেখানে উপজেলা যুবলীগের একটি মিছিল উপস্থিত হয়। এতে দুই দলের মিছিল মুখোমুখি হলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ লেগে যায়। পরে প্রায় আধঘণ্টা ধরে চলে ধাওয়া-পাল্টা ধাওয়া।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েকটি টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষে বিএনপি ও অঙ্গসংগঠনের ১২ নেতাকর্মী আহত হন। অপরদিকে যুবলীগের ৭ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সংঘর্ষের বিষয়ে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মিন্টু অভিযোগ করে বলেন, আমরা শান্তিপূর্ণভাবে মিছিল করছিলাম। হাসপাতাল রোড এলাকায় এলে যুবলীগের লোকজন পিছন থেকে এসে আমাদের ওপর হামলা চালিয়েছে। আমরা ঘুরে প্রতিহত করার চেষ্টা করতেই পুলিশ টিয়ারশেল ছুঁড়তে শুরু করে। এতে আমাদের ১২ জন আহত হয়েছেন।

তবে সংঘর্ষের জন্য বিএনপিকেই দায়ী করেন উপজেলা যুবলীগের সভাপতি তারিকুল ইসলাম তারিক। তিনি বলেন, বিএনপি প্রথমে আমাদের দিকে ইটপাটকেল ছুড়ে হামলা করে। তারপর আমাদের লোকজন প্রতিহত করতে গেলে সংঘর্ষ বেধে যায়। এতে আমাদের অন্তত ৭ জন আহত হয়েছেন।

শেরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবু কুমার সাহা বলেন, বিএনপি ও যুবলীগের মধ্যে সংঘর্ষ শুরু হলে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে আমিসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ছাড়া আরও ১০ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD