February 25, 2024, 8:23 am

রাষ্ট্রপতির সঙ্গে জি এম কাদেরের ঘণ্টাব্যাপী বৈঠক

যমুনা নিউজ বিডি:  জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে চলমান রাজনৈতিক উত্তেজনার মধ্যেই রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

মঙ্গলবার (১৪ নভেম্বর) রাত ৮টায় তিনি বঙ্গভবনে প্রবেশ করেন। তবে সেখানে রাষ্ট্রপ্রধানের সঙ্গে জি এম কাদেরের কী আলোচনা হয়েছে, সে সম্পর্কে কোনো পক্ষই আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

সাক্ষাৎ শেষে রাত ৯টা ১২ মিনিটে তিনি বঙ্গভবন ত্যাগ করেন। তবে ঘণ্টাব্যাপী বৈঠক শেষে তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি।

দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল নিয়ে আগামীকাল সকালে ব্রিফ করবে নির্বাচন কমিশন। কবে কখন কীভাবে তফসিল ঘোষিত হবে তা আগামীকাল সকাল ১০টায় ব্রিফিংয়ের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

এদিকে বাংলাদেশের প্রধান তিন রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিকে চিঠি দিয়েছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। এমন পরিস্থিতিতে অনেকটা হঠাৎ করেই রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক হচ্ছে জাতীয় পার্টির চেয়ারম্যানের।

এর আগে মঙ্গলবার (১৪ নভেম্বর) দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় সমাপনী বক্তব্য দেন জি এম কাদের। সেখানে তিনি বলেছেন, নির্বাচনে যাওয়ার এখনও পরিবেশ তৈরি হয়নি। নির্বাচনে গেলে স্যাংশন আসারও সম্ভাবনা রয়েছে। এ সময় তিনি প্রশ্ন রেখে বলেন, এখন যদি আমরা নির্বাচনে যাই আর যদি পরবর্তীতে সরকার সমস্যায় পড়ে, তাহলে কী হবে?

সভায় জি এম কাদের নেতাদের উদ্দেশে বলেন, আপনারা আমাকে দায়িত্ব দিয়েছেন সিদ্ধান্ত নেওয়ার। নানান বিষয়ে আমাকে ভেবে দেখতে হচ্ছে। যুক্তরাষ্ট্রের চিঠি এসেছে আমাদের কাছে। এই চিঠির গুরুত্ব অনেক। এটা যুক্তরাষ্ট্রের অফিসিয়াল চিঠি। তারা সংলাপ চাচ্ছেন। আমরাও সংলাপের কথা বলে আসছি।

তিনি বলেন, দেশের রাজনৈতিক অবস্থায় জাতীয় পার্টি এখনও মনে করে সংলাপের সুযোগ আছে। যুক্তরাষ্ট্র যেহেতু সবাইকে চিঠি দিয়েছে, তাই আমরা আশা করছি বিএনপিও সংলাপে অংশ নেবে।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, লু’র চিঠিটি যুক্তরাষ্ট্র সরকারের আনুষ্ঠানিক অবস্থান। সংলাপ ছাড়া নির্বাচনে গেলে আমাদের দলের নেতাকর্মীদের ওপরও মার্কিন নিষেধাজ্ঞা আসতে পারে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD