February 25, 2024, 9:38 am

আজও রাজপথে সতর্ক পাহারায় আওয়ামী লীগ

যমুনা নিউজ বিডি: বিএনপির ডাকা অবরোধ কর্মসূচির বিরুদ্ধে আজ রোববার (১২ নভেম্বর) রাজপথে সতর্ক পাহারায় থাকবেন ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতাকর্মীরা। বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয় ছাড়াও যাত্রাবাড়ী, উত্তরা, মিরপুর, গাবতলীসহ রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সতর্ক পাহারায় থাকবেন তারা।

এদিন ঢাকা মহানগরের দুই অংশের প্রতিটি থানা-ওয়ার্ড, ইউনিটের নেতাকর্মীরা সতর্ক অবস্থায় থাকবেন। আগের মতোই সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরাও পৃথক কর্মসূচি নিয়ে রাজপথে সক্রিয় থাকবেন। ইতোমধ্যে এ বিষয়ে দলের পক্ষ থেকে বিভিন্ন দিকনির্দেশনাও দেওয়া হয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ গণমাধ্যমকে জানান, দক্ষিণ আওয়ামী লীগের ২৪ থানা ও ৭৫ ওয়ার্ডের নেতাকর্মীরা সতর্ক অবস্থায় থাকবেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির মহানগরীর নেতাকর্মীদের এ নির্দেশনা দিয়েছেন।

তিনি বলেন, সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকব। বিএনপি অবৈধ অবরোধ দিয়েছে, কোনোভাবে যেন তারা গাড়ি ভাঙচুর এবং অগ্নিসংযোগ করতে না পারে সেজন্য সব থানা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও দলীয় কাউন্সিলরদের সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পি জানান, উত্তরা, মিরপুর, গাবতলীসহ রাজধানীর আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ স্থানে আমাদের সমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়া অবরোধের নামে বিএনপি যেন কোনো ধরনের অপকর্ম নৈরাজ্য করতে না পারে সে বিষয়ে ঢাকা মহানগর উত্তরের প্রতিটি থানা ওয়ার্ডে নেতাকর্মীরা সতর্ক অবস্থানে থাকবেন।

আওয়ামী লীগের পাশাপাশি পৃথক কর্মসূচি নিয়ে মাঠে থাকবে যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। আওয়ামী লীগের সংসদ-সদস্য এবং দলীয় কাউন্সিলররাও মাঠে থাকবেন।

যুবলীগের প্রেসিডিয়াম সদস্য তাজউদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেন, প্রতিটি থানা-ওয়ার্ডে নেতাকর্মীরা সতর্কাবস্থানে থাকবেন। কর্মসূচির নামে কেউ যেন অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, এ বিষয়ে নেতাকর্মীদের দিকনির্দেশনা দেওয়া হয়েছে।

জানা গেছে, অবরোধের প্রতিবাদে রোববার (১২ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় যাত্রাবাড়ীসহ ঢাকা-৫ আসনের বিভিন্ন এলাকায় ১৫০০ মোটরসাইকেল ও ২৫০টি পিকআপভ্যান নিয়ে শোডাউন দেবেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রাজধানীর শাহবাগ এলাকায় সকাল থেকে সতর্ক পাহারায় থাকবে ছাত্রলীগ। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা কর্মীদের এ বিষয় প্রয়োজনীয় দিক নির্দেশনা দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD