August 11, 2022, 11:17 pm

বগুড়ায় আটা ময়দার দোকানে ১লাখ টাকা জরিমানা

ষ্টাফ রিপোর্টারঃ বৃহস্পতিবার বগুড়া শহরের নামাজগড় এলাকায় বেশী দামে আটা বিক্রির অপরাধে ২টি প্রতিষ্ঠানকে ১লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বগুড়া জেলায় আটা, ময়দা ও গো খাদ্যের বাজার অস্থিতিশীল হয়ে ওঠায় বুধবার জেলা প্রশাসনে পক্ষ থেকে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় কালে ফ্লাওয়ার মিল মালিক ও গম আমদানীকারকদের পূর্বের কেনা গম থেকে তৈরী আটা বেশি দামে বিক্রি না করার অনুরোধ জানানো হয় এবং খুচরা ব্যাসায়ীদের দাম না বাড়ানোর অনুরোধ করে মাঠে নেমেছে ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসন সুত্রে জানানো হয়, নামাজগড়ের ভাই ভাই ট্রেডার্স ও বিনোদ ট্রেডার্স কর্তৃক সীমা মিলের আটা পূর্বের মূল্যে মিল হতে ক্রয় করে স্টক করে আইন অমান্য করে বর্তমানে বর্ধিত হারে বিক্রয় করায় কৃষি বিপণন আইন-২০১৮ এ প্রত্যেক ব্যবসা প্রতিষ্ঠানকে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়। ভাই ভাই ট্রেডার্স এর স্টকে থাকা ১৯ বস্তা আটা এবং বিনোদ ট্রেডার্স এর স্টকে থাকা ১ বস্তা আটা ক্রয়মূল্যের সাথে মিল রেখে আগের বাজার দরে বিক্রয় করে বিক্রির প্রমাণক রশিদ কৃষি বিপণন অধিদপ্তর,বগুড়া এর মাঠ পরিদর্শক জনাব আবু তাহের এর কাছে যথাযথভাবে দাখিল করার জন্য নির্দেশ প্রদান করা হয় এবং ভবিষ্যতে আইন অমান্য করে ব্যবসা না করতে এবং ক্রেতাদের সাথে প্রতারণা না করতে উভয়কে সর্তক করা হয়।

সকাল ১০ টা থেকে বেলা ১টা পর্যন্ত ভ্রাম্যমান আদালতের  অভিযানে নামাজগড়ের ভাই-ভাই ট্রেডার্স ও বিনোদ ট্রেডার্স আটা পূর্বের মূল্যে ক্রয় করা আটা বর্তমানে বেশি দামে বিক্রি করায় তাদের প্রত্যেককে ৫০ হাজার করে ১ লাখ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম।
কৃষি বিপণন অধিদপ্তর, বগুড়া এর মাঠ পরিদর্শক জনাব আবু তাহের ও এপিবিএস সদস্যরা মোবাইল কোর্ট এ সহযোগিতা করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD