July 1, 2022, 10:40 pm

News Headline :

ভোরের কাগজের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বগুড়ায় সাংবাদিক সংস্থার মানববন্ধন

মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষের পত্রিকা জাতীয় দৈনিক ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী এমপি, সম্পাদক শ্যামল দত্তসহ ৫জনের বিরুদ্ধে মানহানিকর মিথ্যা মামলা দায়ের করার প্রতিবাদে ও তা প্রত্যাহারের দাবীতে গতকাল বৃহস্পতিবার বগুড়া শহরের প্রাণ কেন্দ্র সাতমাথায় মানববন্ধন কর্মসুচী পালন করা হয়েছে। জাতীয় সাংবাদিক সংস্থা বগুড়া জেলা কমিটির উদ্যোগে বেলা সোয়া ১১টায় এই মানববন্ধন কর্মসুচী শুরু হলে পৌনে ১টায় শেষ হয়। সাংবাদিক সংস্থা কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও বগুড়া জেলা কমিটির সভাপতি এবং ভোরের কাগজের গাবতলী উপজেলা প্রতিনিধি মুহাম্মাদ আবু মুসা’র সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক ও শহরের ৩নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আমিনুল ফরিদ, সুজন-সুশাসনের জন্য নাগরিক জেলা কমিটির সাধারণ সম্পাদক হুমায়ন ইসলাম তুহিন, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সভাপতি মীর্জা সেলিম রেজা, ভোরের কাগজের জেলা প্রতিনিধি বাদল চৌধুরী, জাতীয় সাংবাদিক সংস্থা’র রাজশাহী বিভাগীয় সভাপতি মমিনুর রশীদ সাইন, দৈনিক মানবজমিন পত্রিকার ভ্রাম্যমাণ প্রতিনিধি প্রতীক ওমর, জেলা জাতীয় স্বেচ্ছাসেবকপার্টির সাধারণ সম্পাদক ও দৈনিক সময়ের আলো’র জেলা প্রতিনিধি আজিজ আহম্মেদ রুবেল, এশিয়ান টিভি ও ভোরের কাগজের প্রতিনিধি আনারুল ইসলাম লিটন, নগর টিভি’র জেলা প্রতিনিধি এস এম দৌলত, আনন্দ টিভি’র স্থানীয় প্রতিনিধি শামীম হোসেন, ৭১বাংলা টিভি’র স্থানীয় প্রতিনিধি নুরনবী রহমান, ভোরের কাগজের বগুড়া শহর প্রতিনিধি ইউনুছ উদ্দীন, দুপচাচিঁয়া উপজেলা প্রতিনিধি আজিজুল হক, শাজাহানপুর উপজেলা প্রতিনিধি ছানাউল হক খান জাহেদি, শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি পবন কুমার রায়, নন্দিগ্রাম উপজেলা প্রতিনিধি বকুল হোসেন, ব্যবসায়ী শাহ সুলতান, মোফাজ্জল হোসেন, জেলা সাংবাদিক সংস্থা’র সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, বর্তমান সহ-সভাপতি রফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক অধ্যাপক জুলফিকার আলী ভুট্টো, দপ্তর সম্পাদক ফজলুল হক বাবলু, নির্বাহী সদস্য সাইদুর রহমান সাজু, শফিকুল ইসলাম শফিক, আইয়ুব আলী, ইউনুছ উদ্দীন, তাহেরা জামান লিপি, রেজাউল করিম রেজা, আকাশ, রিপন প্রমূখ। পত্রিকার প্রকাশক সাবের হোসেন চৌধুরী এমপি, সম্পাদক শ্যামল দত্ত ছাড়াও বার্তা সম্পাদক এখতিয়ার উদ্দিন, সিনিয়র রিপোর্টার রুহুল আমিন, কুমিল্লা’র রিপোর্টার ফিরোজ মিয়া’র বিরুদ্ধে ১০কোটি টাকার মানহানিকর মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।
বক্তাগণ বলেন, এ ধরনের হয়রানী, ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলা স্বাধীন সাংবাদিকতার পথে বড় ধরনের অন্তরায়। মানববন্ধনে মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রের পক্ষে আপোষহীন পত্রিকা ভোরের কাগজের বিরুদ্ধে এই মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবী করা হয়।
উল্লেখ্য, মাদক বিরোধী অভিযানের পূর্বে ২০১৮ সালের ৯জানুয়ারী প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শীর্ষ মাদক কারবারি ও এর পৃষ্ঠপোষকদের একটি তালিকা তৈরী করা হয়। এই তালিকাতে কুমিল্লা সিটি নির্বাচনের মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত এর নাম রয়েছে। এই তথ্যের ভিত্তিতে গত ১৫মে/২২ ভোরের কাগজে কুমিল্লা’র শীর্ষ মাদক কারবারি রিফাত এখন নৌকার কান্ডারি শিরোনামে সংবাদ প্রকাশিত হলে গত ১৭মে/২২ মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত বাদী হয়ে কুমিল্লা’র একটি আদালতে ১০কোটি টাকার মানহানিকর মিথ্যা মামলা দায়ের করেন।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD