February 23, 2024, 4:25 am

১২টি দেশে বাংলাদেশের পোশাক প্রত্যাহারের সংবাদ ভুল: তথ্যমন্ত্রী

যমুনা নিউজ বিডি: যুক্তরাষ্ট্রসহ বিশ্বের ১২টি দেশের বাজার থেকে বাংলাদেশের কারখানায় তৈরি হওয়া নানা ব্র্যান্ডের পোশাক প্রত্যাহার করেছে, দেশের একটি জাতীয় দৈনিকে এমন সংবাদ প্রকাশিত হয়েছে। এই সংবাদটি ‘ভুল’ বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, ‘ভুল সংবাদ প্রকাশের জন্য ওই পত্রিকার কাছে জবাবদিহিতা চাওয়া হবে।’ রবিবার (৫ নভেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তথ্যমন্ত্রী একথা বলেন।

এ সময় বিএনপির অবরোধসহ সমসাময়িক নানা বিষয় নিয়ে কথা বলেন মন্ত্রী। হাসান মাহমুদ বলেন, ‘বিএনপির কর্মসূচি ঘোষণা, আর নিষিদ্ধ সংগঠনের কর্মসূচি ঘোষণার মধ্যে কোনো পার্থক্য নেই। তারা তালেবান, ইসরায়েল স্টাইলে হামলা চালাচ্ছে। তারা এখন অনলাইনে কর্মসূচি দিচ্ছে।

বিএনপি শুধু সন্ত্রাসী কর্মকাণ্ড করেই ক্ষান্ত নয়, তারা গুজবও রাটাচ্ছে। যারা বিদেশে বসে এসব গুজব ছড়াচ্ছে, তাদের সেই দেশেই আইনের আওতায় আনা হবে।’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তির দাবিতে যে বিশিষ্ট ব্যক্তিরা বিবৃতি দিয়েছেন তারা বিএনপিপন্থী বলেও মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী।

বিএনপি গাজায় হামলা-বর্বরতা নিয়ে এখন পর্যন্ত একটি শব্দও উচ্চারণ করেনি উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘বিএনপি এখন আর রাজনৈতিক দল নাই, তারা সন্ত্রাসী দল হিসেবে পরিচিত হয়ে গেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD